• আইপিএল ২০১৬
  • " />

     

    দ্বৈরথ হলো সাকিব-মুস্তাফিজের

    দ্বৈরথ হলো সাকিব-মুস্তাফিজের    

    প্রথম দফার ম্যাচে মোকাবেলাটা হয় নি দু’জনের। হবেই বা কী করে? কলকাতার ৮ উইকেটের জয়ে তো ব্যাট হাতে নামার সুযোগই হয় নি সাকিবের। তবে ফিরতি লেগে দ্বৈরথটা হয়ে গেলো কলকাতা নাইট রাইডার্সের সাকিব আল হাসান আর সানরাইজার্স হায়দ্রাবাদের মুস্তাফিজুর রহমানের। সে লড়াইয়ে খোলা চোখে জয়টা কারোই হয় নি, তবে সাকিবকে ব্যাট হাতে চড়াও হওয়ার সুযোগ দেন নি ফিজ।

     

    ইনিংসের সতেরোতম ও ব্যক্তিগত তৃতীয় ওভারের চতুর্থ বলে কলকাতার জেসন হোল্ডারকে ফুল টসে ক্যাচ বানিয়ে ফেরান মুস্তাফিজ। নাইটদের সাত নম্বর ব্যাটসম্যান হিসেবে উইকেটে আসেন সাকিব। নেমেই ফিজের ফুল লেন্থ ডেলিভারি শর্ট ফাইন লেগে গ্ল্যান্স করে দিয়ে দু’ রান তুলে নেন। ওভারের শেষ ডেলিভারিটায় অবশ্য অল্পের জন্য মুস্তাফিজের শিকার হন নি, বল সাকিবের ব্যাটের পাশ দিয়ে চলে যায় উইকেটরক্ষকের গ্লাভসে।

     

    মুস্তাফিজের শেষ ওভারে প্রথম দুটো বল থেকে রান নিতে পারেন নি সাকিব। অফ স্ট্যাম্পের বাইরে ইয়র্কার আর ফুলার দুটো টাইমিং করতে পারেন নি। এরপর ফিজের আরও দু’ বল খেলে দুটি রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। শেষ বলটা লেগ স্ট্যাম্পের উপর ইয়র্কার ছিল, সাকিবের বিপদ হতে পারতো, তবে সময়মতো ব্যাট পেতে পয়েন্ট থেকে এক রান তুলে নেন।

     

    অবশ্য এর পরের ওভারের প্রথম বলেই ভুবনেশ্বরের অফ কাটার স্লগ করতে গিয়ে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব, ১০ বল থেকে ৭ রান করে। বিপরীতে প্রথম তিন ওভার থেকে ২৯ রান দিয়ে ফেলা মুস্তাফিজ ব্যক্তিগত শেষ ওভারে রান দেন মাত্র তিনটি।