• কোপা আমেরিকা
  • " />

     

    পদত্যাগ করলেন মার্টিনো

    পদত্যাগ করলেন মার্টিনো    

    কোপা আমেরিকা ফাইনালের ওই স্মৃতি এখনো টাটকা। লিওনেল মেসির অবসরের ধাক্কায় এখনো আর্জেন্টিনা ভারাক্রান্ত। এর মধ্যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনা কোচ জেরার্ডো মার্টিনো। এখন আনুষ্ঠানিকভাবে নিশ্চিত না করলেও ফেডারেশনের কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন বলে নিশ্চিত করেছে ইএসপিএন। 


    শুধু কোপার ফাইনাল নিয়ে নয়, অলিম্পিকও মার্টিনোর পদত্যাগের পেছনে ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে। আর কয়েক দিনের মধ্যেই রিও অলিম্পিকের জন্য আর্জেন্টিনা দলের অনুশীলন শুরু হওয়ার কথা। কিন্তু আর্জেন্টিনা দল পাঠাতে পারবে কি না, সেটাই অনিশ্চিত। আর্জেন্টিনা অলিম্পিক কমিটির সভাপতি জানিয়েছেন, অনেক ক্লাবই খেলোয়াড়দের ছাড়তে গড়িমসি করছে। সেজন্য দেশটির অলিম্পিক ফুটবলে খেলার সম্ভাবনাও ৫০-৫০। এসব নিয়ে ফেডারেশনের গদাই লস্করি চালেও মার্টিনো ক্ষুব্ধ বলে মনে করা হচ্ছে। 


    মেসির অবসরের পরেই আর্জেন্টিনা দলের মাসচেরানো, আগুয়েরোসহ আরও অনেকেই সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো কিছু নিশ্চিত করা হয়নি। সেটিও মার্টিনোর পদত্যাগের পেছনে ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে। 


    ২০১৪ বিশ্বকাপ শেষে আলেহান্দ্রো সাবেলার পদত্যাগের পরেই দায়িত্ব নিয়েছিলেন মার্টিনো। দলকে দুই বার কোপার ফাইনালে তুলেও দুই বারই চিলির কাছে টাইব্রেকারে হারতে হয়েছে আর্জেন্টিনাকে।