• " />

     

    ফিরে আসছেন মেসি!

    ফিরে আসছেন মেসি!    

    অবশেষে বরফ গলল। আর্জেন্টাইন রাষ্ট্রপতি-ফুটবল বোর্ড-সতীর্থ-কোচ-ভক্তদের অনুরোধ আর ফেলতে পারলেন না লিওনেল মেসি। দু'মাসের সাময়িক অবসর ভেঙ্গে আর্জেন্টিনার হয়ে আবার খেলতে নামবেন সামনের সেপ্টেম্বরেই। 

    গত জুনে কোপা আমেরিকার ফাইনালে টাইব্রেকারে হারার পর সবাইকে চমকে দিয়ে অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। এরপরেই আর্জেন্টাইন বোর্ড, প্রাক্তন খেলোয়াড়েরা সকলেই মেসিকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করে আসছিলেন। বুয়েন্স আয়ার্সের রাস্তায় নেমে পড়েছিলেন ভক্তরাও। নতুন নিযুক্ত কোচ বাউজা মেয়াদের শুরু থেকেই বলে আসছিলেন, মেসি ফিরবেন। অবশেষে আজ মেসি ঘোষণা দিলেন প্রত্যাবর্তনের। সামনের মাসেই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ থেকে দেখা যাবে আলবিসেলেস্তেদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাকে।    

    ''আর্জেন্টাইন ফুটবলে একের পর এক সমস্যা লেগেই রয়েছে, আমি আর বাড়াতে চাচ্ছিনা সেটা। আমার গোল যদি কোনোভাবে এসব সমস্যার সমাধান করে, আমি তাতেই খুশি,'' এক বিবৃতিতে একথা জানান মেসি। সেসাথে নিজ দেশের ফুটবল ফেডারেশনে বিদ্যমান সমস্যাকে বাইরে থেকে সমালোচনা না করে আন্তরিকভাবে সমাধানের প্রস্তাব দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। 
     

    মেসির বিবৃতি


    আচমকা অবসরের ঘোষণা দিলেও সিদ্ধান্তে অটল থাকতে চেয়েছিলেন মেসি, ''সেই রাতে (কোপা আমেরিকা ফাইনাল) হারের পর আমার ভেতরে ঝড় বয়ে যাচ্ছিল এবং আমি আসলেই আর আর্জেন্টিনার হয়ে খেলতে চাইনি। কিন্তু আমি এই নীল-সাদা জার্সি আর আমার দেশটাকে বড্ড ভালবাসি। আর যেসব ভক্ত ফিরে আসার জন্য অনুরোধ করেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ। আশা করি, আবারো তাঁদের আনন্দের ভাগীদার হতে পারব আমরা।''  

    ৩৫ বছর ধরে আর্জেন্টাইন ফুটবলের চেয়ারম্যান থাকার পরে ২০১৪ সালে হুলিও গ্রন্দোনার মৃত্যুর পর থেকেই আর্জেন্টাইন ফুটবলে চলছে নানান ঝামেলা। এতে হস্তক্ষেপ করেছে ফিফাও। ২০১৭ সালের জুলাইয়ের মধ্যে ফেডারেশনে নির্বাচন না হলে নিষেধাজ্ঞার হুমকিও দিয়ে রেখেছে ফিফা। 

    আর্জেন্টাইন নতুন ম্যানেজার এডগার্ডো বাউজা এরমধ্যে স্পেনে উড়ে গিয়েছিলেন মেসি-মাসচেরানোদের সাথে কথা বলতে। ফিরে এসে সাংবাদিকদের আশ্বস্ত করেছিলেন, আর্জেন্টাইন ফুটবলে আবার শৃংখলা ফিরে আসবে। শুক্রবারই ছিল আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ে আর ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের জন্য স্কোয়াড জানানোর শেষদিন। মেসির ফিরে আসার ঘোষণা সবমিলিয়ে স্বস্তির বাতাস এনে দিলো বাউজাকেও।