• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    বাদ পড়লেন হিগুয়েইন, ফিরছেন মেসি

    বাদ পড়লেন হিগুয়েইন, ফিরছেন মেসি    

    আগামী মাসে রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের জন্য আর্জেন্টিনার কোচ এডগার্ডো বাউজা প্রাথমিক দল ঘোষণা করেছেন। ২৭ জনের এই দলে  বড় চমক ছিল সাড়ে ৯ কোটি ইউরোতে সদ্য জুভেন্টাসে যোগ দেওয়া গঞ্জালো হিগুয়েইনের বাদ পড়া। এই ম্যাচ দিয়েই অবসর ভেঙে আকাশী নীল জার্সিতে ফিরছেন লিওনেল মেসি।

    সেই বিশ্বকাপ থেকে শুরু। এর পর কোপার দুই ফাইনালেও গোলের সুযোগ কাজে লাগাতে পারেননি। এমনিতে দলের হয়ে আলো ছড়ালেও গুরুত্বপূর্ণ সময়ে গোল করতে না পারার মাশুলই কি দিতে হলো হিগুয়েইনকে?  সর্বকালের তৃতীয় সেরা দলবদলের রেকর্ড গড়ে কদিন আগেই যোগ দিয়েছেন জুভেন্টাসে। এর মধ্যে মুটিয়ে যাওয়ার জন্যও খোঁচা সইতে হচ্ছে। আর্জেন্টিনার নতুন কোচ এডগার্ড বাউজাকে হয়তো এই ব্যাপারটিও প্রভাবিত করে থাকবে।  

    মেসির সঙ্গে দলে ডাক পেয়েছেন রিভার প্লেটের লুকাস আলারিও, এটলেটিকো মিনেরিওর লুকাস প্রাত্তো। সান লরেঞ্জোর এমানুয়েল মাস, হিগুয়েইনের জুভেন্টাস সতীর্থ পাওলো দায়বালাও আছেন প্রাথমিক দলে।

    গত শুক্রবার কোচ বাউজার সাথে আলোচনার পর নিজের চূড়ান্ত সিদ্ধান্ত জানান মেসি।  যথারীতি দলের অধিনায়ক হিসাবেই দেখা যাবে তাঁকে। দলে ফেরত আসার খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন আর্জেন্টাইন ভক্তরা।

    উরুগুয়ের বিপক্ষে ৬ সেপ্টেম্বর মাঠে নামবে আর্জেন্টিনা। এর পাঁচদিন পরেই ভেনিজুয়েলার মুখোমুখি হবে মেসির দল। ১১ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। একে আছে উরুগুয়ে, দুইয়ে আছে ইকুয়েডর।