• সিরি আ
  • " />

     

    ইকার্দি জেতালেন ইন্টারকে

    ইকার্দি জেতালেন ইন্টারকে    

    দলবদলের মৌসুমে তাঁকে দলে ভেড়াতে চেয়েছিল নামী-দামী সব দল। শেষ পর্যন্ত থেকে গিয়েছিলেন গত কয়েক মৌসুম ধরে চ্যাম্পিয়নস লিগে জায়গা করতে না পারা ইন্টার মিলানেই। মাত্র ২৩ বছর বয়সেই হাতে উঠেছে অধিনায়কত্বের বাহুবন্ধনীও। দায়িত্বশীল আচরণটা তো তার কাছ থেকে ইন্টার মিলানের পাওনাই ছিল!

    ডার্বি ডি ইতালিয়ার ম্যাচে সেই নিদর্শনই রাখলেন এই আর্জেন্টাইন। জুভেন্টাসের বিপক্ষে পিছিয়ে থেকেও ২-১ গোলে জয় পেয়েছে ইন্টার মিলান। আর তাতে সবচেয়ে বড় অবদানটা মারিও ইকার্দিরই। এক গোল করেছেন নিজে, অপরটি করিয়েছেন পেরিসিচকে দিয়ে। সিরি আ-তে চার ম্যাচে ইকার্দির এটি চতুর্থ গোল। আর সবমিলিয়ে জুভেন্টাসের বিপক্ষে আটবারের দেখায় সাতবারই গোলের নিশানা খুঁজে পেলেন ইকার্দি। 



    জয়টা অবশ্য ইন্টার কোচ ফ্রাঙ্ক ডি বোরের জন্যই বেশি স্বস্তির হয়ে এসেছে। মৌসুমের প্রথম চার ম্যাচে মাত্র একটি জয় ছিল ইন্টারের। ডি বোরকে ছাঁটাই করা হতে পারে, এমন একটা গুঞ্জন শোনা যাচ্ছিল। জুভেন্টাসের সঙ্গে এমন জয়ের পর আপাতত কিছু দিন আশ্বস্ত থাকতে পারেন ডি বোর।  

    খেলার শুরু থেকে একেবারে শেষ পর্যন্ত টান টান উত্তেজনা সিরি আ-র স্বর্ণালী দিনগুলোর কথাই মনে করিয়ে দিচ্ছিল বারবার। আক্রমণ পাল্টা আক্রমণ শুরু থেকে চললেও ম্যাচের 'ডেড লক' খুলতে ৬৬ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। লিখস্টেইনারের গোলে প্রথমে লিড পায় জুভেন্টাস। 

    গোল হজম করে দমে না গিয়ে লড়াই চালিয়ে যায় ইন্টার মিলানও। মাত্র দুই মিনিটের মাথায়ই এভার বানেগার কর্নার কিক থেকে দেখার মতো এক হেডে বুফনের জালে বল জড়িয়ে ম্যাচে সমতা আনেন ইকার্দি। এর দশ মিনিট পর জুভেন্টাসের আসামোয়ার ভুলে বল পেয়ে যান ইন্টারের ক্যানদ্রেভা। সেখান থেকে বল পান ইকার্দি। আর্জেটাইন স্ট্রাইকারের দারুণ এক ক্রসে হেডে গোল করে সান সিরোতে বিজোয়াল্লাস বয়ে আনেন পেরিসিচ।

    এদিন শুরুর একাদশে হিগুয়েইনকে ছাড়াই খেলতে নেমেছিলেন জুভ কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ইন্টার ম্যাচে সমতা আনার পরই তিনি নামিয়ে দেন হিগুয়েইনকে। নেমে গোলের ভালো সুযোগও তৈরি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ডি বক্সের ভেতর থেকে হিগুয়েইনের হেড ইন্টার গোলকিপার হান্দানোভিচকে বোকা বানালেও চলে যায় বারপোস্টের খানিকটা বাইরে দিয়েই।

    অতিরিক্ত সময়ে এভার বানেগা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লেও, দশ জনের ইন্টারের বিপক্ষে আর গোলের তেমন সুযোগই তৈরি করতে পারেনি জুভেন্টাস।

    ইন্টার মিলানের কাছে হারের পর সিরি আর পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও হাতছাড়া হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি। সমান ম্যাচে তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়তে তুরিনের ওল্ড লেডিরা। আর ৭ পয়েন্ট নিয়ে ইন্টার মিলানের অবস্থান ছয় নম্বরে।