• সিরি আ
  • " />

     

    অভিষেকেই গোল পেলেন সিমিওনের ছেলে

    অভিষেকেই গোল পেলেন সিমিওনের ছেলে    

    বাবা ডিয়েগো সিমিওনের পথেই হাঁটছেন ছেলে জিওভান্নি সিমিওনে। নিজের সিরি আ অভিষেকেই গোল করেছেন। এই মৌসুমেই রিভার প্লেট থেকে জেনোয়াতে যোগ দিয়েছিলেন এই আর্জেন্টাইন অনূর্ধ্ব-২০ দলের খেলোয়াড়। বাবা ডিফেন্সিভ মিডফিল্ডার হলেও ছেলে কিন্তু স্ট্রাইকার!

    জন্ম নিয়েছিলেন মাদ্রিদে, বাবা তখন অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে খেলছেন। ১৯৯৭ সালে সপরিবারে চলে যান ইতালিতে। ২০০৩ সালে আবারো স্পেনে ফেরত আসেন। ২০০৮ সালে যোগ দেন আর্জেন্টিনার রিভার প্লেটে। ২৭ ম্যাচ খেলে সেখানে করেছেন ২ গোল। এরপর প্রায় এক বছর ব্যানফিল্ড ক্লাবে লোনে খেলেন তিনি, করেছেন ১২ গোল। এবার ইউরোপের বড় লিগগুলোর একটিতে এসেই নিজের জাত চেনালেন জিওভান্নি। প্রতিপক্ষের ডিফেন্ডারের ভুলের সুযোগ নিয়ে বল জালে জড়ান তিনি। পেসকারার সাথে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

     

    ২১ বছর বয়সী এই তরুণ ম্যাচের দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে নিজের প্রথম গোল করেন। তবে ছেলের এই গোল খুব সম্ভবত দেখতে পারেননি সিমিওনে। কারণ ওই সময়েই শুরু হয়ে গিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ এবং দেপোর্তিভো লা করুনার ম্যাচ। তবে গোলের হাইলাইটস নিশ্চয়ই দেখেছেন!
    সিরি আ তে ৩২ গোল করেছিলেন ডিয়েগো সিমিওনে। কিন্তু গোল করা নয়, মধ্যমাঠ দখলই ছিল তাঁর মূল কাজ।  ছেলে জিওভান্নির পথচলা তো কেবল শুরু। প্রত্যাশা পর্বতসমান, এখন বাবাকে ছাড়িয়ে যেতে পারেন কি না এটাই দেখার বিষয়।