• " />

     

    শেষ মুহূর্তে ভারতের কাছে হেরে গেল বাংলাদেশ

    ম্যাচের তখন প্রায় শেষ। আর কয়েক সেকেন্ড পরেই শেষ বাঁশি বাজবে, এর পর হবে টাইব্রেকার। কিন্তু তখনই গোল করে বসল ভারত, মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে তখন শ্মশানের নীরবতা। শেষ মুহূর্তে এসে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের যুবাদের, অনূর্ধ্ব ১৮ এশিয়া কাপ হকির ফাইনালে ভারতের কাছে ৫-৪ গোলে হেরে গেল বাংলাদেশ। গ্রুপ পর্বের ম্যাচে ভারতের কাছে ঠিক একই ব্যবধানে হেরেছিল, আজ যেন সেটার শোধই নিল ভারত।

    আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে শুরুতে এগিয়ে গিয়েছিল বাংলাদেশই। একবার নয়, দুই দুই বার। ২০ মিনিটে অধিনায়ক রুমনের গোলে প্রথম এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু সেই আনন্দের রেশ থাকতে থাকতেই ভারত সমতা এনে ফেলে। প্রথমার্ধ শেষের ঠিক আগচে দারুণ এক টাচে মহসীন আবার এগিয়ে নেন বাংলাদেশকে। কিন্তু বিরতির ঠিক আগে সমতা আনে ভারত (২-২)।

    দ্বিতীয়ার্ধে ঠিক যেন প্রথমার্ধের বিপরীত চিত্র। এবার দুই বার এগিয়ে যায় ভারত, দুই বারই সমতা আনে বাংলাদেশ। ৫০ মিনিটে ভারত এগিয়ে যাওয়ার পর ৫৯ মিনিটে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলা আশরাফুলের স্টিকে সমতা আনে বাংলাদেশ।৬২ মিনিটে জটলা থেকে আবার এগিয়ে যায় ভারত, কিন্তু পাঁচ মিনিট পর বাংলাদেশের হয়ে সমতা ফেরান মাহবুব। কিন্তু শেষ মুহূর্তে ভারতের গোল শোধ করার আর সময় পায়নি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন