• সিরি আ
  • " />

     

    থিয়াগো সিলভা ‘নতুন পিরলো'!

    থিয়াগো সিলভা ‘নতুন পিরলো'!    

    প্রায় ১০ বছর কাটিয়েছিলেন এসি মিলানে। জাতীয় দল এবং ক্লাবের গড়ছেন বহু রেকর্ড। কিন্তু ‘বুড়ো’ হয়ে গেছেন এটা ভেবে অনেকেই বাতিলের খাতায় ফেলে দিয়েছিলেন আন্দ্রে পিরলোকে। সেই মুহূর্তে তাঁকে দলে ভিড়িয়েছিল জুভেন্টাস। তাঁদের হয়ে প্রায় ৪ বছর খেলেছিলেন, জিতিয়েছেন লিগ শিরোপাও। সেই তকমাই এবার গায়ে লেগেছে ব্রাজিলিয়ান থিয়াগো সিলভার। পিএসজি এর হয়ে এই মৌসুমেই চুক্তি শেষ হচ্ছে। কিন্তু তাঁকে আশার বাণী শোনাচ্ছেন সেই জুভরাই! সামনের মৌসুমে সিলভাকে দলে ভেড়ানোর ব্যাপারে ইছা প্রকাশ করেছে তাঁরা, ভবিষ্যতের ‘পিরলো’ হিসাবেও মানছে তাঁকে।

    ৩২ বছর বয়সী সিলভাকে নিজেদের ক্লাবে আনার ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন জুভেন্টাসের সভাপতি জিউসেপ্পে মারোত্তা, “সিলভা একজন অসাধারণ ফুটবলার। আমি জানিনা তাঁকে নিয়ে পিএসজির ভবিষ্যৎ ভাবনা কী।”

    খেলার ধরনের দিক দিয়ে সিলভার সঙ্গে পিরলোর মিল নেই। সিলভা ডিফেন্ডার, আর পিরলো মিডফিল্ডার। তবে অন্য একটা দিক দিয়ে দুজনের তুলনা করেছেন মারোত্তা, “অতীতে পিরলোকে যেভাবে দলে নিয়েছিলাম এবারও সেরকম সুযোগ এসেছে। অন্যদের চোখে ‘বাতিলের’ খাতায় পড়ে যাওয়া ফুটবলাররা আমাদের ক্লাবে এসে দারুণ করেছেন বরাবরই।”

    ২০১২ তে এসি মিলান থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন সিলভা। ১৬০টির বেশি ম্যাচ খেলে ক্লাবকে এনে দিয়েছেন ৪ টি লিগ শিরোপা।