• " />

     

    রোনালদো ছাড়াই বেশি শক্তিশালী পর্তুগাল!

    রোনালদো ছাড়াই বেশি শক্তিশালী পর্তুগাল!    

    তাঁকে বলা হয় পর্তুগালের প্রাণভোমরা। অনেক বার একাই পর্তুগালের ত্রাতা হয়েছেন। ইউসেবিও, ফিগোদের পরেই তাই ক্রিস্টিয়ানো রোনালদোর নাম উচ্চারিত হয়। কিন্তু সাবেক ফরাসি ডিফেন্ডার এরিক আবিদাল মনে করেন রোনালদোকে ছাড়াই মাঠে পর্তুগাল বেশি শক্তিশালী!

     

    ২০১৬ ইউরোর ফাইনালে শুরুতেই ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে যেতে হয়েছিল রোনালদো। আখেরে সেটাই পর্তুগালের জন্য ভালো হয়েছে বলে গ্রুপ ১৪ কে দেয়া এক সাক্ষাতকারে জানিয়েছেন আবিদাল, “রোনালদো ইনজুরির কারণে সেদিন মাঠের বাইরে গিয়েছিল। এটা ফ্রান্সের জন্য খারাপ এবং পর্তুগালের জন্য সুবিধাজনক ছিল। তাঁকে ছাড়া পর্তুগাল অনেকটাই নির্ভার ছিল। সাধারণত দলের সবাই রোনালদোর জন্যই খেলে, কিন্তু সেদিন সে বদলি হয়ে যাওয়ায় সবাই নিজেদের খেলাটা খেলেছে।”

     

    রোনালদোর মাঠ ছাড়ার পর ফ্রান্সের আরও সতর্ক হওয়া উচিত ছিল বলেই মনে করেন সাবেক বার্সা ডিফেন্ডার, “রোনালদোর ইনজুরি ফ্রান্সের জন্য একটা সতর্কবার্তা ছিল। দেখুন শেষ পর্যন্ত কে গোল করেছে! এমন একজন মানুষ যিনি আগে খেলেননি। এটাই ফুটবল, যখন আপনার সময় আসে তখন সেটা শুধু আপনারই!”

     

    ইউরো না জেতাটা ফ্রান্সের জন্য হতাশার বলেই মানছেন আবিদাল, “ফ্রান্সের জন্য ইউরোটা ভালো ছিল। তাঁদের দুর্ভাগ্যই বলতে হয়, যদি জিগন্যাক গোল করত সেদিন তাহলে ট্রফি আমাদেরই হতো।”