• সিরি আ
  • " />

     

    শেষ মুহূর্তের নাটকে ড্র মিলান ডার্বি

    শেষ মুহূর্তের নাটকে ড্র মিলান ডার্বি    

    নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ। অতিরিক্ত সময়ের ২য় মিনিটে কর্ণার পেল ইন্টার। স্টেফান ইয়োভেটিচের কর্ণারে হেড দিলেন ইন্টার ডিফেন্ডার মুরিয়ো। ম্যাচে একাধিক সুযোগ হাতছাড়া করলেও দূরপ্রান্তে প্রায় ফাঁকায় দাঁড়ানো পেরিসিচ ভুল করেননি এবার। বাঁ পায়ের টোকায় গোল করে নিশ্চিত হারের মুখ থেকে ছিনিয়ে আনেন ড্র। স্প্যানিশ তরুণ সুসোর জোড়া গোলের বিপরীতে কান্দ্রেভা ও পেরিসিচের গোলের এসি মিলান মালিক ও প্রেসিডেন্ট সিলভিও বার্লুসকোনির শেষ মিলান ডার্বির ফলাফল ২-২ গোলের ড্র।

    গুঞ্জনটা বাতাসে ভাসছিল বেশ কয়েক মাস ধরেই। চলতি বছরের জুনে হার্ট সার্জারির পর খবরটা অফিশিয়াল করলেন সিলভিও বার্লুসকোনি। ১৯৮৬ থেকে ২০১৬। সুদীর্ঘ তিন দশক এসি মিলানের মালিক ও প্রেসিডেন্ট ছিলেন সাবেক এই ইতালীয় প্রধানমন্ত্রী। আর্থিক সমস্যা ও দলের ভবিষ্যৎের কথা চিন্তা করে প্রিয় এসি মিলানকে বিক্রি করে দিলেন চাইনিজ মালিকদের কাছে।      বার্লুসকোনির জন্য প্রকাণ্ড এক ব্যানার নিয়ে মাঠে এসেছিল এসি মিলান সমর্থকেরা। ত্রিশ বছর ধরে দলের জন্য অন্ত:প্রাণ এই ইতালীয়র জন্য ম্যাচটা জিততে মরিয়াই হয়ে উঠেছিল মন্তেলার শিষ্যরা।

    ২৫ মিনিটে তিন তিনবার এসি মিলান দুর্গ কাঁপিয়ে দিলেও গোলটাই পাওয়া হয়নি। ইন্টারের মিসের সুবাদে লিডটাএ নিয়ে নেয় এসি মিলান। ৪২ মিনিটে কাউন্টারে সুসোর দুর্দান্ত এক শট বাঁচানোর সাধ্য ছিল না হান্দানোভিচের। চিরশত্রুর বিপক্ষে প্রিয় প্রেসিডেন্টের শেষ মিলান ডার্বিতে লিড নিয়ে বুনো উল্লাসে মেতে উঠে 'রোসোনেরি' সমর্থকেরা। ১-০ গোলে শেষ হয় প্রথমার্ধ।

     

     

    সমতায় ফিরতে ইন্টারের সময় লেগেছে মাত্র মিনিট আটেক। ৫৩ মিনিটে আন্তোনিও কান্দ্রেভার দূরপাল্লার শট ঠেকানোর সামর্থ্য ছিল না জিয়ানলুইজি ডন্নারুমার। কিন্তু ইন্টারের সমতা থাকতে পেরেছে মাত্র মিনিট পাঁচেক। ৫৮ মিনিটে দুই ডিফেন্ডারকে কাঁটিয়ে দর্শনীয় এক গোল করে দলকে আবারো লিডে নেন সেই সুসো। এর সুবাদে ২০১২ সালে ইব্রাহিমোভিচের পর মিলান ডার্বিতে এসি মিলানের হয়ে আবারো কেউ দেখা পেল জোড়া গোলের। দ্বিতীয়ার্ধেও একাধিক সুযোগ হাতছাড়া করা সেই পেরিসিচ অতিরিক্ত সময়ে বনে যান 'জিরো থেকে হিরো'। ইয়োভেটিচের কর্ণার থেকে গোল করে বার্লুসকোনির শেষ ডার্বি উৎসব পণ্ড করেন এই ক্রোয়েশিয়ান। ২-২ গোলে ড্রয়ে শেষ হয় বার্লুসকোনির যুগের শেষ মিলান ডার্বি।

    এই ড্রয়ে এককভাবে দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ হাতছাড়া করলো এসি মিলান। রোমার সমান ২৬ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে এসি মিলান। ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে ইন্টার। ৩৩ পয়েন্ট নিয়ে মাত্র ১৩ ম্যাচ শেষেই ৭ পয়েন্টের লিড নিয়ে শীর্ষে জুভেন্টাস।