• " />

     

    ফাইনাল জিতে এশিয়া কাপে বাংলাদেশ

    সিঙ্গাপুরকে আট গোলে উড়িয়ে এএইচ কাপের ফাইনালে চলে গিয়েছিল বাংলাদেশ। সেখানেও তাদের সামনে বাধা হতে পারল না শ্রীলঙ্কা, ৩-০ গোলে উড়িয়ে এশিয়া কাপের মূল পর্বে চলে গেল বাংলাদেশ। আগামী বছর ঢাকায় হতে পারে এশিয়া কাপের মূল পর্ব।

    হংকংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ২২ মিনিটে প্রথম গোল পেয়ে যায় বাংলাদেশ। ২২ মিনিটে জুবায়ের হাসানের ওই গোলের পর প্রথমার্ধে আর কোনো গোল পায়নি বাংলাদেশ। ৬১ মিনিটে আশরাফুল ইসলামের পেনাল্টি কর্নার থেকে আসে দ্বিতীয় গোল। ম্যাচ শেষের ঠিক আগে কামরুজ্জামানের গোলে জয় নিশ্চিত করে বাংলাদেশ।

    প্রথম দুই ম্যাচে স্বাগতিক হংকং ও চাইনিজ তাইপেকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। এরপর ম্যাকাওকে ১৩ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পা রেখেছিল শেষ আটে। ওদিকে হংকংকে হারিয়ে ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা। কিন্তু বাংলাদেশের সামনে বাধা হতে পারেনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন