• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    পগবাকে দায়মুক্ত করলেন ইব্রা

    পগবাকে দায়মুক্ত করলেন ইব্রা    

    ম্যাচ শেষে ওল্ড ট্রাফোর্ডের ডাগ আউটে হাত মেলাবার সময় দু'জনের কাউকেই হতাশ মনে হল না! অক্টোবরের ম্যাচ শেষেও অনেকটা একইভাবে করমর্দন করেছিলেন ক্লপ-মরিনহো। সেই ম্যাচের মতোই এবারও পয়েন্ট ভাগাভাগিই করেছে ম্যানচেস্টার ইউনাইটেড আর লিভারপুল। তবে মাঠে দুই দলের খেলা ছিল ঠিক বিপরীত। ১-১ গোলে ড্র হওয়া ম্যান ইউনাইটেড-লিভারপুল ম্যাচকে তাই রোমাঞ্চকরই বলা চলে!

    প্রথমার্ধের জেমস মিলনারের পেনাল্টি গোলে পিছিয়ে যাবার পর ৮৪ মিনিটে ইব্রাহিমোভিচের গোলে ম্যাচে সমতা আনে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে লিভারপুলের কাছে হার এড়ানোর সাথে ইব্রার এই গোল আলাদা করে স্বস্তি এনেছে পগবার জন্যও! ডিবক্সের ভেতরে পল পগবার করা হ্যান্ডবল থেকেই ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টি পায় লিভারপুল। 



    লিভারপুলকে পেনাল্টি উপহার দেবার আগে অবশ্য নিজেই ম্যাচের হিরো হয়ে যেতে পারতেন পগবা। ম্যাচের প্রথম সুযোগ এসেছিল তার পায়েই। শুরুতেই মিখিতারিয়ানের থ্রু পাস থেকে গোল করতে পারলে অন্যরকম হতে পারত ম্যাচের ভাগ্য। পিছিয়ে পড়ার পরও  প্রথমার্ধেই অবশ্য বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ইব্রাহিমোভিচের ফ্রি কিক, মিখিতারিয়ানের গোলপোস্ট বরাবর কোনাকুনি শট- সবই পরাস্থ হয় লিভারপুলের গোলকিপার মিনিয়োলের দৃঢ়তায়। 

    দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া মরিনহো মাইকেল ক্যারিকের জায়গায় মাঠে নামান রুনিকে। লিভারপুলের বিপক্ষে অবশ্য আজ তেমন সুবিধা করতে পারেননি ইউনাইটেড ক্যাপ্টেন। উল্টো ৬১ মিনিটে মাঠে নেমেই কুতিনহো কাঁপিয়ে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্স। সুযোগ তৈরি করতে পারলেও ফিরমিনো লালানাদের অসহযোগিতায় আর এগিয়ে যাওয়া হয়নি লিভারপুলের।

    দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে আরও উপভোগ্য হয়ে ওঠা ম্যাচ সমতায় ফেরে ৮৪ মিনিটে। তবে তার আগে ৫৫ মিনিটে মিখিতারিয়ান-মারশিয়ালের সমন্বয়হীনতা না হলে আরও আগেই সমতায় আসতে পারত ম্যাচ। গোলকিপারকে একা পেয়েও মিখিতারিয়ানের করা ক্রস মারশিয়ানের পায়ের ফাক গলে চলে গেলে আরও একটি আক্রমণ হতাশায় শেষ হয় রেড ডেভিলদের।

    ৭৮ মিনিটে মাঠে নামা ফেলানির হেড বার পোস্টে লেগে ফিরে আসলে বল পেয়ে যান ইউনাইটেড রাইটব্যাক ভ্যালেন্সিয়া। ইকুয়েডরিয়ানের ক্রস থেকে হেডে গোল করে ম্যাচে সমতা আনেন ইব্রাহিমোভিচ। মৌসুমের ১৪ তম গোলে পগবাকে একরকম দায়মুক্তই করলেন ৩৫ বছর সুইডিশ মহাতারকা!