• " />

     

    'পিসিবির কারণেই ফিক্সিংয়ের ঘটনা বেড়েছে'

    'পিসিবির কারণেই ফিক্সিংয়ের ঘটনা বেড়েছে'    

    স্পট ফিক্সিংয়ের কালো ছায়া আবারো ফিরে এসেছে পাকিস্তানের ক্রিকেটে। গতকাল পাকিস্তান সুপার লিগ শুরু হওয়ার পর পর শারজিল খান ও খালিদ লতিফকে নিষিদ্ধ করেছে পিসিবি। এই ঘটনার পর সাবেক পাকিস্তান অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ বলেছেন, পিসিবির দোষেই বারবার এরকম ঘটছে।

     

    ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তরুণ পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। দুই বছর আগে সাজা ভোগ করে আবারো খেলায় ফিরেছেন। মিয়াঁদাদ মনে করেন, আমিরকে ক্ষমা করে দেওয়ার কারণেই ঘটছে এসব ফিক্সিংয়ের ঘটনা, “আগে বোর্ড যেমন ধৈর্য ও বিলাসিতা দেখিয়েছে এই ব্যাপারে, সেটা মোটেও সঠিক নয়। যখন আপনি এভাবে ক্ষমা করে দেবেন, তখন এই ঘটনা বারবার ঘটবে। শুধু আন্তর্জাতিক অঙ্গনে নয়, আমাদের ঘরোয়া ক্রিকেটেও অনেক দুর্নীতি হয়। পিসিবিই এসবের জন্য দায়ী।"

     

          

    আমিরের সেই নো বল 

     

    আমিরের ফেরার ব্যাপারে মোটেও খুশি হতে পারেননি মিয়াঁদাদ, “২০ কোটি মানুষের দেশে পিসিবি আর কোনো প্রতিভা খুঁজে পেলো না? সেই আমিরকেই ডাকা হলো! যখন এরকম করা হয়, তখন অন্য ক্রিকেটারদের থেকে আপনি আর কী আশা করতে পারেন? যতকিছুই হোক, কীভাবে আমিরকে দলে ফেরার অনুমতি দেওয়া হয় ?”