• " />

     

    ফিক্সিংয়ের দায়ে আরো তিন পাকিস্তানি ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ

    ফিক্সিংয়ের দায়ে আরো তিন পাকিস্তানি ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ    

    ফিক্সিংয়ের কালো ছায়া ভালোমতোই জেঁকে বসেছে পাকিস্তান ক্রিকেটের ওপর। পিসিএল শুরুর একদিনের মাথায়ই স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হয়েছিলেন দুই পাকিস্তানি ক্রিকেটার শারজিল খান ও খালিদ লতিফ। এবার একই বিষয়ে আরও তিনজন ক্রিকেটারকে সন্দেহের তালিকায় ফেলেছে পিসিবি। মোহাম্মদ ইরফান, জুলফিকার বাবর ও শাহজিব হাসানকে স্পট ফিক্সিংয়ের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করেছে পিসিবির অ্যান্টি করাপশন উইনিট(এসিইউ)।

     

    শারজিল খান ও খালিদ লতিফের নিষেধাজ্ঞার পর থেকেই খুবই সতর্কভাবে পরিস্থিতি সামলানোর চেষ্টা করছে পিসিবি। গতকাল সাবেক পাকিস্তান অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ বলেছিলেন, পিসিবির দোষেই এরকম ঘটনা বারবার ঘটছে। তবে এসব ব্যাপারকে সবার ওপরে প্রাধান্য দিয়েই সন্দেহের তীর ওঠা ইরফানদের জিজ্ঞাসাবাদ করা হয় বলেই জানানো হয়েছে পিসিবির পক্ষ থেকে, “তদন্তের স্বার্থেই মোহাম্মদ ইরফান, জুলফিকার বাবর ও শাহজিব হাসানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁদের এখনই কোনো নিষেধাজ্ঞার মুখোমুখি করা হচ্ছে না। তারা পিসিএলে খেলা চালিয়ে যেতে পারবেন।”

     


    পিসিবির একটি সূত্র জানিয়েছেন, শাহজিব অজ্ঞাতনামা এক ব্যক্তির ফোন পাওয়ার পরেই বোর্ডকে ব্যাপারটি জানায়। এরপরেই তাঁকে এবং অন্য দুজনকে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেয় পিসিবি, “শাহজিব আমাদের জানিয়েছিলেন তাঁর কাছে একজন ফোন দিয়ে সন্দেহজনক কথাবার্তা বলছিল। তাঁদের তিনজনের ব্যাপারে আরও তদন্ত করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা এই বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি।”