• " />

     

    নিষেধাজ্ঞা কাটিয়ে বোলিংয়ে ফিরছেন স্যামুয়েলস

    নিষেধাজ্ঞা কাটিয়ে বোলিংয়ে ফিরছেন স্যামুয়েলস    

    দলে নিয়মিতই খেলছেন। তবে প্রায় দেড় বছর ধরে শুধু ব্যাটিংই করে যেতে হয়েছে। এবার মারলন স্যামুয়েলসের বোলিংয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল আইসিসি। পরবর্তী ম্যাচ থেকে ব্যাটিংয়ের পাশাপাশি আগের মতো বোলিংও করতে পারবেন।

     

    ৩৬ বছর বয়সী স্যামুয়েলসের বোলিংয়ের ওপর সন্দেহের তীর ওঠে ২০১৫ সালের অক্টোবরে। সেবার গল টেস্টে শ্রীলংকার বিপক্ষে বোলিংয়ের সময় আম্পায়ার প্রথম অভিযোগ তোলেন। এরপর সেই বছরের ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শুধু ব্যাটিং করতে পারবেন তিনি। প্রায় ১৪ মাস পর সব পরীক্ষা নিরীক্ষা শেষে গতকাল  স্যামুয়েলসকে বোলিংয়ের অনুমতি দিয়েছে আইসিসি, “সবকিছু বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, স্যামুয়েলসের বোলিং বৈধ। তিনি ২৯ জানুয়ারি ন্যাশনাল ক্রিকেট পারফরম্যান্স সেন্টারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন। আইসিসির নিয়ম অনুযায়ী তাঁর হাত ১৫ ডিগ্রির মাঝেই বাকে।”

     

     

    ২০০৮ সালের পর তৃতীয়বারের মতো তাঁর অ্যাকশন নিয়ে সন্দেহ উঠেছিল। তবে নিষেধাজ্ঞা উঠলেও আম্পায়ারদের নজরদারিতে থাকবেন স্যামুয়েলস, “পরবর্তীতে যখনই তিনি বোলিংয়ে আসবেন, আম্পায়াররা তাঁর অ্যাকশনের উপর নজর রাখবেন। যদি আবারো সন্দেহজনক কিছু ধরা পড়ে তাহলে আমরা নতুনভাবে সিদ্ধান্ত জানাবো।”