• " />

     

    'শ্রীলংকা সফরের জন্য প্রস্তুত মুস্তাফিজ'

    'শ্রীলংকা সফরের জন্য প্রস্তুত মুস্তাফিজ'    

    গত বছরের মাঝামাঝি থেকে কাধের ইনজুরিটা ভালোই ভোগাচ্ছে। কিছুদিন আগে ভারতের বিপক্ষেও দলে ছিলেন না। অনেকেই আশংকা করছিলেন, সামনের শ্রীলংকা সফরেও হয়তো থাকবেন না মুস্তাফিজুর রহমান। তবে বাংলাদেশে ক্রিকেটের  প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানিয়েছেন, পুরোপুরি সুস্থ হয়ে লংকানদের বিপক্ষেই মাঠে দেখা যাবে তাঁকে।

     

    সাসেক্সের হয়ে খেলার সময় কাঁধে আঘাত পান মুস্তাফিজ। এরপর আগস্টে তাঁর অস্ত্রোপচার করানো হয়। কিছুটা সুস্থ হয়ে ফিরলে নিউজিল্যান্ড সফরে দলের সাথে যোগ দেন। কিন্তু দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেললেও টেস্টে তাঁকে খেলানো হয়নি। সম্প্রতি ঘরোয়া লিগে সাউথ জোনের হয়ে দুই ম্যাচে ৪৮ ওভার বল করে নিয়েছেন চারটি উইকেট। মিনহাজুল মনে করছেন, মুস্তাফিজ এখন টেস্ট খেলার জন্য প্রস্তুত, “সে সেন্ট্রাল জোনের বিপক্ষে যেভাবে বোলিং করেছে সেটা দেখে আমি দারুণ খুশি। আমার মনে হয় সে তাঁর ছন্দ ফিরে পেয়েছে, চতুর্থ রাউন্ডে তাই মাঠে নামার প্রয়োজন দেখছি না। সে টেস্ট দলে থাকবে কিনা এটা তো দল ঘোষণার পরেই জানা যাবে। তবে এইটুক বলতে পারি সে শ্রীলংকার বিপক্ষে পুরো সিরিজে খেলার জন্য প্রস্তুত।”

     

     

    এদিকে বিসিবি পরিচালক এবং বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ বলেছেন, খুব সতর্কতার সাথেই মুস্তাফিজের ব্যাপারটি দেখবে বোর্ড, “ আশা করছি শ্রীলংকা সফরে তিন ফরম্যাটেই সে খেলতে পারবে। তবে আমাদের এটাও মাথায় রাখতে হবে, সে কিছুদিন আগেই ইনজুরি থেকে ফিরেছে।”