• " />
    X
    GO11IPL2020

     

    বাজিতে হেরে সংবাদপত্র খেলেন সাংবাদিক!

    বাজিতে হেরে কতকিছুই না করে মানুষ। কিন্তু বেলারুশের এক সাংবাদিক যা করেছেন তাতে চোখ কপালে উঠেছে সবার। নিজের প্রিয় আইস হকি দলকে নিয়ে বাজিতে হেরে সংবাদপত্র চিবিয়ে খেয়েছেন তিনি!

     

    ভাচেজলাভ ফেদোরেঙ্কোভ বেলারুশের বিখ্যাত খেলার পত্রিকা ‘প্রেসবলের’ একজন সাংবাদিক। তিনি আইস হকি দল ডায়নামো মিন্সকেরও সমর্থক। কিছুদিন আগে তিনি লিখেছিলেন, এবারের কন্টিনেন্টাল হকি লিগের প্লে-অফ পর্যন্ত যেতে পারবে না ডায়নামো মিন্সকরা। যদি এটা ভুল প্রমাণিত হয় তাহলে নিজের কথা চিবিয়ে খাবেন বলেও বাজি ধরেছিলেন সবার সাথে!

     

     

    এরপর যা হলো সেটা হয়তো ফেদোরেঙ্কোভ কল্পনাও করেননি। সবাইকে অবাক করে প্লে-অফে পৌঁছে যায় মিন্সক। বাজিতে হেরে গিয়ে নিজের কথা রেখেছেন তিনি। এক বাটি স্যুপ, একটা কোকের বোতল ও ওই সংবাদপত্র নিয়ে হাজির হয়েছিলেন মিন্সকের প্রেস সেন্টারে। সেখানে সবার সামনে স্যুপের সাথে কাগজ মিশিয়ে খেয়েছেন! তবে এরপর থেকে আর এরকম বাজি না ধরার ইঙ্গিত দিয়েছেন, “প্রিয় দলের জন্য সবকিছু করতে রাজি আমি! তবে সবাইকে বলতে চাই, এরকম বাজি ধরা খুবই বিপদের! হেরে গেলে আমার মতো অবস্থা হবে!”

    ফেদোরেঙ্কোভের এই কান্ডে দারুণ মজা পেয়েছেন মিন্সক কোচ ক্রেগ উডক্রাফট, “ভবিষ্যতে আমি যতবারই এই রুমে প্রবেশ করবো, ফেদোরেঙ্কোভের কাগজ খাওয়ার এই দৃশ্যটা মনে পড়বে!”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন