• " />

     

    গোল খেয়ে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ

    গোল খেয়ে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ    

    ভিয়েতনাম লিগের লং আন ফুটবল ক্লাব-হো চি মিহের ম্যাচ চলছে। হো চি মিহের নুয়েন তুয়ান আন বল নিয়ে এগিয়ে যাচ্ছেন গোলপোস্টের দিকে। অদ্ভুত ব্যাপার হচ্ছে, প্রতিপক্ষের কেউই তাঁকে বাধা দিচ্ছেন না! ধীরে ধীরে এগিয়ে গিয়ে বিনা বাধায়ই গোল করলেন। তাঁর কিছুক্ষণ পর পুনরাবৃত্তি ঘটলো একই ঘটনার, এবার গোল করলেন ইয়াচেঙ্কো। গত কাল লং আন স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা সাক্ষী হয়েছেন এই অদ্ভুতুড়ে কাণ্ডের। কিন্তু কেনো এভাবে প্রতিপক্ষকে গোলের সুযোগ করে দিলেন লং আনের ফুটবলাররা? আসলে রেফারির একটি বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্তের প্রতিবাদেই এরকমটা করেছেন সবাই।

     

     

    ম্যাচের তখন বেশি সময় বাকি নেই। ২-২ গোলে সমতায় থাকা ম্যাচের ভাগ্যে ড্রই লেখা বলে মনে হচ্ছিল। তবে অন্তিম মুহূর্তে রড ডাচেংকো ডি-বক্সের ভেতর পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এই সিদ্ধান্তে রীতিমত হতবাক হয়ে যান লংয়ের ফুটবলাররা। লংয়ের গোলকিপার মিন নুটকে বলা হয় ভিক্টর ওরমাযাবলকে গোল করতে দিতে। বিনা বাধায় গোল করে দলকে এগিয়ে দেন  ভিক্টর।

     

    কিন্তু এতেই শেষ হয়ে যায়নি ব্যাপারটি। পরের কয়েক মিনিটে লংয়ের ফুটবলাররা আরও দুইবার গোলের সুযোগ করে দিয়েছে হো চি মিনদের। শেষ পর্যন্ত ৫-২ গোলে ম্যাচটি জিতে নিয়েছে হো চি মিন সিটি।