• আইপিএল
  • " />

     

    সেই তাহিরই এবার দল পেলেন না !

    সেই তাহিরই এবার দল পেলেন না !    

    এই মুহূর্তে টি-টোয়েন্টির এক নম্বর বোলার তিনি। কদিন আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারসেরা ২৪ রানে ৫ উইকেট নিয়েছেন। অথচ ইমরান তাহিরই দল পেলেন না আইপিএলের এই মৌসুমের নিলামে। তাহিরসহ আরও বেশ কয়েকজনের অবিক্রিত থাকা নিয়েও উঠে গেছে প্রশ্ন।

    টেস্ট অনেক আগেই ছেড়েছেন, ওয়ানডে-টি টোয়েন্টিই খেলছেন নিয়মিত। আইপিএলেও গত মৌসুমে খেলেছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। কিন্তু এবার আর তাহিরকে পেতে উৎসাহ দেখায়নি দিল্লি। অথচ টি-টোয়েন্টিতে তাঁর চেয়ে দ্রুত ৫০ উইকেট পেরিয়েছেন মাত্র একজনই। ওভারপ্রতি মাত্র ৬.৩৮ রান দিয়েছেন, অথচ আজ তাঁকে দুইবারই দলে নেয়নি কোনো দল!

    ইশান্ত শর্মার কথাই ধরুন, ভারতীয় দলের পেস বোলিংয়ের অনেক দিন বয়ে বেড়ানো ইশান্তই এবার দল পাননি। ইংল্যান্ডের বিধ্বংসী ওপেনার অ্যালেক্স হেলস ও জনি বেয়ারস্টোও কোনো দল পাননি। প্রশ্ন উঠে গেছে নিউজিল্যান্ডের রস টেলর, কলিন মানরো, কলিন ডি গ্র্যাণ্ডোম উপেক্ষিত থাকায়। টি-টোয়েন্টিতে প্রতি নয় বলে একটি ছক্কা আছে কিউই অলরাউন্ডার গ্র্যান্ডোমের, টি-টোয়েন্টির ইতিহাসেই এই কীর্তি কারও নেই। বোলিংও খারাপ নয়। অথচ তাঁরও জায়গা হয়নি।

    গত বার এক কোটি রূপি দিয়ে শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাকে নিয়েছিল পুনে সুপারজায়ান্ট। কিন্তু এবার পেরেরা কোনো দল পাননি। একই ভাগ্য মেনে নিতে হয়েছে গত মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারকে। দল পাননি ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, এভিন লুইসরাও।