• সিরি আ
  • " />

     

    তারপরও জাতীয় দলে ডাক পেলেন না ইকার্দি

    তারপরও জাতীয় দলে ডাক পেলেন না ইকার্দি    

    ইন্টার মিলানের আক্রমণের প্রাণভোমরা হয়ে আছেন বেশ কিছুদিন থেকেই। এই মৌসুমেও সিরি আ তে করে ফেলেছেন ১৬ গোল, তাঁর চেয়ে বেশি গোল করেছেন শুধু এডিন জেকো, গঞ্জালো হিগুয়েইন ও আন্দ্রেয়া বেলোত্তি। তবে এতকিছু করেও আর্জেন্টিনা দলে আরও একবার উপেক্ষিতই থেকে গেছেন। বিশ্বকাপ বাছাইয়ের জন্য এদগার্দো বাউজা ২৬ দনের দলে ডাকেননি ইকার্দিকে। অন্যদিনে চিনের সুপার লিগে এখনো কোনো গোল না করেও ডাক পেয়েছেন এজেকিয়েল লাভেজ্জি।

    বেশ কয়েক মৌসুম থেকেই সিরি আর সর্বোচ্চ গোলদাতার শুরুর দিকেই তাঁর নাম থাকে। অথচ আর্জেন্টিনার জাতীয় দলের দুয়ারটা মাত্র একবারই খুলেছে ইকার্দির জন্য। উরুগুয়ের সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বের একটা ম্যাচে বদলি হিসেবেই শুধু নামতে পেরেছিলেন। কিন্তু এরপর আকাশী নীল জার্সি পরা দূরে থাক, দলে থাকারই সৌভাগ্য হচ্ছে না ইকার্দির।

    অথচ নিজেকে হারিয়ে খোঁজা লাভেজ্জি ঠিকই সুযোগ পেয়ে গেছেন। পিএসজি থেকে কিছুদিন আগেই পাড়ি জমিয়েছিলেন চীনের ক্লাব হেবেই চায়না ফরচুনে। নতুন ক্লাবের হয়ে এখনো গোল পাননি। তবে বাউজা এখনো ভরসা রেখেছেন লাভেজ্জির ওপরেই। এ ছাড়া দলে অবশ্য আর কোনো চমক নেই। মেসি, হিগুয়েইন, আগুয়েরোসহ নিয়মিত প্রায় সব মুখকেই রেখেছেন বাউজা।

    এই মুহূর্তে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের পাঁচে আছে আর্জেন্টিনা। ২৩ মার্চ চিলির সঙ্গে খেলবে বাউজার দল, পাঁচদিন পর প্রতিপক্ষ বলিভিয়া।