• বাংলাদেশ ক্রিকেট লিগ
  • " />

     

    নাজমুল-নাসিরের ব্যাটে প্রতিরোধ নর্থ জোনের

    নাজমুল-নাসিরের ব্যাটে প্রতিরোধ নর্থ জোনের    

    সংক্ষিপ্ত স্কোরঃ তৃতীয় দিনের খেলা শেষে

     

    প্রাইম ব্যাংক সাউথ জোন -  ওয়ালটন সেন্ট্রাল জোনঃ

     

    সাউথ জোন ৭৪৯/৮ (ইনিংস ঘোষণা); সেন্ট্রাল জোন ১৮৪/৩

     

    বিসিবি নর্থ জোন - ইসলামী ব্যাংক ইস্ট জোন

     

    নর্থ জোনঃ ৩৭৪ ও ২৩৯/৬; ইস্ট জোন ২১৬


     

    তুষার ইমরানের পর শাহরিয়ার নাফিসেরও ডাবল সেঞ্চুরিতে ৭৪৯ রানের পাহাড়ে চড়ে ইনিংস ঘোষণা করেছে প্রাইম ব্যাংক সাউথ জোন। সাদমান-সাইফদের ব্যাটে জবাবটা মন্দ দেয় নি ওয়ালটন সেন্ট্রাল জোনও। তবে তৃতীয় দিনের খেলা শেষে বিসিএলের এই ম্যাচটি এগোচ্ছে নিশ্চিত ড্রয়ের দিকেই। অপর ম্যাচে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৩৯৭ রানে এগিয়ে থেকে কাল শেষ দিনের খেলা শুরু করবে বিসিবি নর্থ জোন।

     

    আগের দিনের ৭০১ রান নিয়ে খেলা শুরু করে আজ আর ৪৮ রান যোগ করে ইনিংস ঘোষণা করে সাউথ জোন। অবশ্য আর ৮ রান বেশি করলে বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ সংগ্রহের রেকর্ডটা নতুন করে লেখা হত। অপেক্ষাটা ছিল মূলত শাহরিয়ার নাফিসের ডাবল সেঞ্চুরির জন্যই। ১৮ চার আর ৫ ছয়ে সেটা তুলে নিয়ে নাফিস শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২০৭ রানে।

     

    জবাবে ব্যাট করতে নেমে টপ অর্ডারের সতর্ক শুরুতে দিনের খেলা শেষে সেন্ট্রাল জোনের সংগ্রহ ৩ উইকেটে ১৮৪ রান। রনি তালুকদার ২৬, সাইফ হাসান ৫০ ও মার্শাল আইয়ুব ৩৭ করে ফিরে যাওয়ার পর ওপেনার সাদমান ইসলাম অপরাজিত আছেন ৬৩ রান নিয়ে।

     

    দিনের অপর ম্যাচে প্রথম ইনিংসে নর্থ জোনের করা ৩৭৪ রানের জবাবে ২১৬ রানে অলআউট হয়ে যায় ইস্ট জোন। ৯২ রানের ৮ম উইকেট জুটিতে ইস্ট জোনের মান বাঁচান মোহাম্মদ সাইফুদ্দিন ও রাহাতুল ফেরদৌস। সাইফুদ্দিন ৪০ ও ফেরদৌস ৩৮ রান করে আউট হন। আগের দিন ৫ উইকেট নেয়া শফিউল ইসলাম আজ বোল্ড করে ফেরান ফেরদৌসকেও।

     

    দ্বিতীয় ইনিংসে ৬০ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পর নাজুমল শান্ত ও নাসির হোসেনের ১৪১ রানের জুটিতে প্রতিরোধ গড়ে নর্থ জোন।  নাসির ৬৩ রান করে ফিরে গেলেও শান্ত অপরাজিত আছেন ৯১ রান নিয়ে। দিনের খেলা শেষে নর্থ জোনের সংগ্রহ ৬ উইকেটে ২৩৯ রান। প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়া সাইফুদ্দিন দ্বিতীয় ইনিংসেও এ পর্যন্ত নিয়েছেন ২ উইকেট। পেসার আবু জায়েদ নিয়েছেন আরও ২টি।