• " />

     

    শেষটা 'সিনেমার মতোই' হলো পোডলস্কির

    শেষটা 'সিনেমার মতোই' হলো পোডলস্কির    

    তাঁকে বিদায় জানানোর সব প্রস্তুতিই নেওয়া ছিল। ১৩ বছরের দুর্দান্ত ক্যারিয়ারের জন্য ম্যাচের আগে বিশেষ সম্মাননাও পেয়েছেন। তবে নিজের বিদায়ী ম্যাচটা এভাবে স্বপ্নের মতো শেষ হবে সেটা হয়তো খোদ লুকাস পোডলস্কিও ভাবেননি! তাঁর দুর্দান্ত এক গোলেই প্রীতি ম্যাচে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়েছে জার্মানি।

     

    জাতীয় দলের হয়ে জিতেছেন প্রায় সবকিছুই। আগেই অবসরের ঘোষণা দেওয়া পোডলস্কি গতরাতে খেলতে নেমেছিলেন নিজের ১৩০ তম ম্যাচে। ডর্টমুন্ডের সিগনাল-ইদুনা-পার্কে জার্মানির অধিনায়কের দায়িত্বটাও তাঁর কাঁধেই ছিল। ম্যাচে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগ পেয়েছিল ইংলিশরা, কিন্তু ৩০ মিনিটে অ্যাডাম লালানার শট পোস্টে লাগলে গোলবঞ্চিত হয় দল। তাঁর ৬ মিনিট পরেই সহজ সুযোগ হাতছাড়া করেন পোডোলস্কি।

     

     

    দ্বিতীয়ার্ধেও আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা। ম্যাচের ৬৯ মিনিটে ডি বক্সের একটু বাইরে থেকে বা পায়ের শটে দারুণ এক গোল করে পুরো স্টেডিয়ামকে আনন্দে ভাসান পোডলস্কি। জাতীয় দলের হয়ে ৪৯ তম গোল করার পর তাঁকে ঘিরে উল্লাসে ফেটে পরেন সতীর্থরা। ম্যাচে আর গোল না হওয়ার জয় নিয়েই মাঠ ছাড়ে জার্মানরা।

     

    ম্যাচ শেষে পোডোলস্কি জানিয়েছেন, ক্যারিয়ারের সমাপ্তিটা ‘সিনেমার মতোই’ হয়েছে, “আজ যা হয়েছে সেটা সিনেমার চেয়ে কোনো অংশে কম না! দল ১-০ ব্যবধানে জিতেছে, আর সেই গোলটা আমিই করেছি! গত ১৩ বছরের এই যাত্রায় আমি গর্বিত। দলের সবাইকে এবং উপস্থিত দর্শককে ধন্যবাদ জানাতে চাই। “