• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    মেসির নিষেধাজ্ঞাটা অদ্ভুত বলছেন বাউজা

    মেসির নিষেধাজ্ঞাটা অদ্ভুত বলছেন বাউজা    

    বলিভিয়ার বিপক্ষে ম্যাচের তখন মাত্র কয়েক ঘণ্টা বাকি। গুরুত্বপূর্ণ এই ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত ছিল আর্জেন্টিনার দলের সবাই। ঠিক সেই মুহূর্তেই এসেছে দুঃসংবাদটি। আগের ম্যাচে রেফারির সাথে খারাপ আচরণ করায় চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। বলিভিয়ার বিপক্ষে ম্যাচের পর দলের কোচ এডগার্ডো বাউজা বলেছেন, মেসির নিষেধাজ্ঞাটা ‘অদ্ভুত’!

     

    রাতের ম্যাচে মেসিবিহীন আর্জেন্টিনা বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে বড় ধাক্কা খেয়েছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে এভাবে দলের প্রাণভোমরাকে হারানোটা মেনে নিতে পারছে না বাউজা, “ব্যাপারটা খুবই অদ্ভুত।  সবকিছু এত দ্রুত হয়েছে যে আমরা আপিলের সময়টা পর্যন্ত পাইনি! কারো সাথে কথা বলারও সুযোগও হয়নি ম্যাচের আগে। ম্যাচ শেষে আপিল নিয়ে কথা আগাচ্ছি। ফিফার কাছ থেকে এরকম কিছু আশা করিনি।”


     

     

    নিজেদের ম্যাচে হার ও কলম্বিয়া, চিলির জয়ে তালিকার পঞ্চম স্থানে নেমে গেছে আর্জেন্টিনা। ২০১৮ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণও খানিকটা হুমকির মুখে পড়েছে। বাউজা অবশ্য এখনই হাল ছাড়ছেন না, “আজকের ম্যাচের দ্বিতীয়ার্ধে দল অনেকটা ভালো খেলেছে। আমাদের এখন সামনের ম্যাচগুলো নিয়ে ভাবতে হবে। এখনো সব শেষ হয়ে যায়নি! আমরা জানি সামনে কঠিন সময় অপেক্ষা করছে। কিন্তু আমরা লড়াই করে যাবো এবং আশা করি সামনের বিশ্বকাপ খেলবো।”

    বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার বাকি আর চার ম্যাচ। আগামী ৩১ আগস্ট পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে খেলতে নামবে আর্জেন্টিনা।  আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন অবশ্য আশা করছে, এই ম্যাচের আগেই ফিরবেন মেসি।