• " />

     

    এই বছরেই ভারত-পাকিস্তান সিরিজ?

    এই বছরেই ভারত-পাকিস্তান সিরিজ?    

    গত কয়েক মাস ধরেই ভারত-পাকিস্তানের ক্রিকেট বোর্ডের মাঝে ‘শীতল যুদ্ধ’ চলছে। পাকিস্তানের বিপক্ষে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে না খেলার প্রস্তাব তোলার পর থেকে পরিস্থিতি আরও ঘোলাটে হয়েছে। এমনকি ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মামলাও করতে চেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে এবার বোধহয় সম্পর্কের সেই বরফ গলতে শুরু করেছে। দুবাইতে পাকিস্তানের সাথে দ্বিপাক্ষিক সিরিজ খেলার অনুমতি চেয়ে ভারত সরকারের কাছে আবেদন জানিয়েছে বিসিসিআই।

     

    ইন্ডিয়ান এক্সপ্রেসকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে সিরিজ আয়োজনের ব্যাপারে অনুমতি চাওয়া হয়েছে, “ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কাছে আমরা চিঠি দিয়েছি। দুই দেশের মাঝে সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছে না। এছাড়া ২০১৪ সালের একটা চুক্তিও বাস্তবায়ন করা হয়নি। এজন্যই আমরা দুবাইতে সিরিজ আয়োজন করতে ইচ্ছুক। তবে সরকারের অনুমতি না পেলে আমরা কিছুই করতে পারব না।”

     


     

    এই বছরের সেপ্টেম্বর অথবা নভেম্বরে আয়োজন করা হতে পারে এই সিরিজ। দক্ষিণ আফ্রিকা সফরের আগে বেশ কিছুদিন ফাঁকা রয়েছে ভারতীয় দলের ক্রিকেটসূচিতে। ওই সময়েই এই দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে চাইছে বিসিসিআই। তবে এই ব্যাপারে পিসিবির পক্ষ থেকে এখনো কিছু জানা যায়নি।