• সিরি আ
  • " />

     

    শেষ হাসি হাসলেন হিগুয়েইনই!

    শেষ হাসি হাসলেন হিগুয়েইনই!    

    জুভেন্টাসের জার্সি গায়ে নাপোলির সান পাওলোতে গঞ্জালো হিগুয়েইনের 'প্রত্যাবর্তন' হয়েছিল সপ্তাহের শুরুতেই। ১- ১ গোলে ড্র হওয়া সিরি আর সেই ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি হিগুয়েইন। মাত্র তিনদিন পরই কোপা  ইতালিয়ার সেমিফাইনালের দ্বিতীয় লেগে আবারও সেই একই মাঠে খেলা পেয়ে এবার আর ভুল করলেন না! জোড়া গোল করে ভূমিকা রাখলেন জুভেন্টাসের জয়ে। নাপোলিকে দুই লেগ মিলিয়ে ৪-৫ গোলে হারিয়ে ফাইনালে চলে গেছে অ্যালেগ্রির দল। 

    প্রথম লেগে ৩-১ গোলে জেতার পর সান পাওলোর ম্যাচের আগে মানসিকভাবে এগিয়ে ছিল জুভেন্টাসই। সেই ম্যাচে আসামোয়া, দিবালাদের সাথে গোল করেছিলেন হিগুয়েইনও। আজ নাপোলির জালে গোল দিলেন দুবার। দ্বিতীয় লেগে নাপোলির কাছে ৩-২ গোলে হারলেও তাই দুই লেগের স্কোরলাইনে এগিয়ে থেকে ফাইনালে উঠল জুভেন্টাসই। 



    দুই লেগ মিলিয়ে হিগুয়েইনের করা তিন গোলই আসলে ব্যবধান গড়ে দিয়েছে ম্যাচের। ৩২ মিনিটে গোলের খাতা খোলেন এই আর্জেন্টাইনই। ডিবক্সের বাইরে থেকে করা শটে বল জড়ান জালে। এরপর মারেক হামসিক সমতায় ফেরান নাপোলিকে। এর পাঁচ মিনিটের মাথায়ই আবার গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন হিগুয়েইন। এরপর ৬১ আর ৬৭ মিনিটে নাপোলি দুই গোল করলেও শেষ পর্যন্ত হেরেই বিদায় নিতে হয় মারুসিও সারির দলকে।

    সিরি আর মতোই কাপ সেমিফাইনালের পুরো ম্যাচে হিগুয়েনকে দুয়ো শুনতে হয়েছে নাপোলি সমর্থকদের কাছ থেকে। গোলের পর নিজের সাবেক দলের বিপক্ষে তেমন একটা উদযাপন না করলেও মন গলাতে পারেননি নিজের সাবেক সমর্থকদের। ম্যাচ শেষে হিগুয়েইনকে তাই মাঠ ছাড়তে হয় নিরাপত্তাকর্মীদের সাথেই!

    উদযাপন না করলেও প্রথম গোলের পর গ্যালারির দিকে ইঙ্গিত করে হিগুয়েইনকে কিছু একটা বলতে দেখা যায়। যেদিকে আঙুল তুলছিলেন সাবেক এই নাপোলি স্ট্রাইকার, সেদিকটায় সাধারণত বসেন নাপোলি প্রেসিডেণ্ট অরেলিও ডি লরেন্টিস। তাঁকে উদ্দেশ্য করেই বিড়বিড় করে বলছিলেন "সব দোষ তোমার"!

    এই ম্যাচের আগে জুভেন্টাসে সুখে আছেন বলেই জানিয়েছিলেন হিগুয়েইন। নাপোলি ছাড়ার কারণ হিসেবে শুরু থেকেই ডি লরেন্টিসের সম্পর্কের টানাপোড়েনের  ব্যাপারকেই দায়ী করে আসছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। একই সাথে লরেন্টিসের অদূরদর্শীতা ও কথা না রাখাকেও দুষেছেন প্রায় সময়েই! আজ সুযোগ পেয়েই নিজের রাগটা ঝাড়লেন মাঠেই!