• আইপিএল
  • " />

     

    ধোনিকে নিয়ে টুইট করে বিপাকে পুনের মালিকপক্ষ

    ধোনিকে নিয়ে টুইট করে বিপাকে পুনের মালিকপক্ষ    

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল রাইজিং পুনে সুপারজায়ান্টের নেতৃত্ব থেকে মহেন্দ্র সিং ধোনিকে সরিয়ে দেয়ার বিষয়টা এখনও পুরোপুরি মেনে নিতে পারেন নি তাঁর সমর্থকরা। এর মধ্যে নতুন অধিনায়ক স্টিভ স্মিথকে ধোনির চেয়ে ‘যোগ্যতর’ বলে দাবী করে রীতিমতো আগুনে ঘি ঢেলে দিয়েছেন দলটির মালিক সঞ্জীব গোয়েনকার ভাই হার্শ গোয়েনকা। ধোনিকে ‘অপমান’ করে এই ব্যবসায়ী ভদ্রলোকের করা এক টুইটে দু’দিন ধরে ঝড় বইছে ভারতের সোশ্যাল মিডিয়ায়।

     

    এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসকে শেষ ওভারের রোমাঞ্চে ৭ উইকেটে হারিয়েছে পুনে। শেষ ওভারে তাঁদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩ রান, উইকেটে ছিলেন ধোনি আর স্মিথ। প্রথম তিন বলে ধোনি ২টি আর স্মিথ ১টি সিঙ্গেল নিলে সমীকরণ দাঁড়ায় ৩ বলে ১০ রানের। পোলার্ডের পরের দুই বলেই ছয় মেরে ১ বল হাতে রেখে জয় নিশ্চিত করেন ৮৪ রানে (৫৪ বল থেকে) অপরাজিত থাকা স্মিথ।

     

     

    ম্যাচের পর হার্শ গোয়েনকা এ নিয়ে টুইট করেন, “স্মিথ প্রমাণ করলো আসলে বনের রাজা কে। ধোনিকে পুরোপুরি ম্লান করে দিল। তাঁকে অধিনায়ক করার সিদ্ধান্তটা পুরোপুরি ঠিক ছিল।”

     

    এই টুইটের পরই তাঁকে ধুয়ে ফেলতে শুরু করেন ধোনির সমর্থকরা। বিদেশি একজন ক্রিকেটারের প্রশংসা করতে গিয়ে দেশি ক্রিকেটারকে কেন অপমান করতে হবে- এমন প্রশ্ন তোলেন একজন। এই মাথা নিয়ে তিনি কীভাবে ব্যবসা করেন- উঠেছে এমন প্রশ্নও।

     

    সবচেয়ে তাৎপর্যপূর্ণ কথাটা লিখেছেন পঙ্কজ নামের একজন, “প্রিয় গোয়েনকা, আরপিএসকে আমরা সমর্থন করি আপনার বা স্মিথের জন্য নয়, শুধুমাত্র ধোনির জন্য।”

     

    আরেকজন লিখেছেন, “ধোনি যেদিন এই দল ছেড়ে দিবে সেদিন আপনারা ৮০ ভাগ সমর্থক হারাবেন, বাকি ২০ ভাগ আপনি এই টুইট করেই হারিয়ে ফেলেছেন।”

     

    অপর একটি মন্তব্যে লেখা ছিল, “হতে পারে আজকের দিনটা স্মিথের ছিল। কিন্তু যে মানুষটা তাঁর দেশের জন্য সবগুলো শিরোপাই জিতেছে তাঁকেও একটু শ্রদ্ধা করতে শিখুন অন্য কারও সাথে তুলনা দেয়ার আগে।”

     

    এই মন্তব্যের জবাবে কিছুটা নরম হন গোয়েনকা, “আপনি ঠিকই বলেছেন, ধোনি একজন বড় মাপের খেলোয়াড়। কিন্তু আজকের দিনটা স্মিথের ছিল।”