• আইপিএল
  • " />

     

    ভুলে যাওয়ার রেকর্ডে শুরু মুস্তাফিজের

    ভুলে যাওয়ার রেকর্ডে শুরু মুস্তাফিজের    

    শুরুটা এর চেয়ে খারাপ বোধ হয় আর হতে পারত না। দল হেরেছে মৌসুমে প্রথমবারের মতো, নিজে ৩৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। তার চেয়েও বড় কথা, আইপিএলে এক ওভারে সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ডটাও নতুন করে লিখিয়েছেন। 


    প্রথম বলটাই ছিল দুঃস্বপ্নের মতো। শর্ট বলটা নিতিন রানার শরীর বরাবরই ছিল। কিন্তু অনেকটা নিজেকে বাঁচাতে গিয়েই যেন অদ্ভুতভাবে তুলে দিলেন চামচের মতো। ছয়! পরের দুই বলে এলো এক রান। কিন্তু শেষ তিন বলে আবার মুস্তাফিজকে হতাশ করলেন পার্থিব প্যাটেল। পর পর তিন চারে মুস্তাফিজ দিলেন এক ওভারে ১৯ রান। আইপিএল ক্যারিয়ারে এক আগে ওভারে সর্বোচ্চ ১৪ রান দিয়েছিলেন মুস্তাফিজ। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর চেয়ে বেশি রান একবারই দিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে দিয়েছিলেন ২০ রান। 


    পরের ওভারেও আর সেভাবে ঘুরে দাঁড়াতে পারেননি মুস্তাফিজ। দ্বিতীয় ওভারে এত রান না দিলেও কাইরন পোলার্ড ফ্লিক করে একয়াট ছয় ঠিকই মেরেছেন। তৃতীয় ওভার যখন করতে নেমেছিলেন, মুম্বাই ইন্ডিয়ানসের জয় তখন সময়ের ব্যাপার। হায়দরাবাদের ছুঁড়ে দেওয়া ১৫৯ রানের লক্ষ্যটা তারা ছুঁয়ে ফেলেছে ৮ বল বাকি থাকতেই। শুরুতে ব্যাট করে একটা সময় সানরাইজার্সের রান বড় হবে বলেই মনে হচ্ছিল। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে সেটা খুব বেশি হতে পারেনি। ৩ উইকেট নিয়ে বুমরাহ হয়েছেন ম্যাচসেরা।