• আইপিএল
  • " />

     

    শেষ বলে চার মেরেও স্ট্রাইকে!

    শেষ বলে চার মেরেও স্ট্রাইকে!    

    ক্রিকেটের প্রচলিত নিয়মে স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান কোনো ওভারের শেষ বলে জোর সংখ্যক রান নিলে কিংবা রান না নিলে পরের ওভারের প্রথম বলটা অপর প্রান্তের ব্যাটসম্যান খেলবেন। খুবই সাধারণ এই ক্রিকেটীয় নিয়ম মনে করিয়ে দিয়ে প্রতিবেদন শুরু করাটা হাস্যকর মনে হতে পারে। কিন্তু জমজমাট এক ঘরোয়া টি-টোয়েন্টি লিগের এক ম্যাচে যখন সে নিয়মের ব্যত্যয় ঘটে, তখন সেটা খবর হওয়াটা স্বাভাবিক। আর এমন অনভিপ্রেত ঘটনাই ঘটেছে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে।

     

    গত রাতে মুম্বাই ইন্ডিয়ানস আর সানরাইজার্স হায়দ্রাবাদের ম্যাচ। হায়দ্রাবাদের ইনিংসে ষষ্ঠ ওভারের খেলা চলছিল। শেষ বলে অফ স্ট্যাম্পের বাইরে পড়া বুমরাহর ডেলিভারিটা দারুণ টাইমিংয়ে গ্লাইড করে পয়েন্ট আর থার্ডম্যানের মাঝামাঝি জায়গা দিয়ে সীমানাছাড়া করেন হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

     

    ওভার শেষ হওয়ার ফাঁকে ছোটখাট একটা পানি পানের বিরতি নিয়ে নেন হায়দ্রাবাদের দুই ব্যাটসম্যান। এরপর নিয়মানুসারে শিখর ধাওয়ানের স্ট্রাইকে আর ওয়ার্নারের নন-স্ট্রাইকিং প্রান্তে যাওয়ার কথা থাকলেও টিভি পর্দায় দেখা যায় ওয়ার্নারই আবার ব্যাট করছেন। মিশেল ম্যাকলেনাঘানের প্রথম বলটা উড়িয়ে মেরে লং অনে পাঠিয়ে এক রানের জন্য জায়গাও বদল করে নেন।

     

    ব্যাপারটা আম্পায়ারদ্বয় তো বটেই, মাঠে উপস্থিত মুম্বাই ইন্ডিয়ানসের খেলোয়াড়দেরও নজর এড়িয়ে যায়। এ ব্যাপারে কর্তৃপক্ষের তরফে কোনোরকম ব্যাখ্যা পাওয়া যায় নি।