• সিরি আ
  • " />

     

    রোমাঞ্চকর ড্রয়ে শেষ হল মিলান ডার্বি

    রোমাঞ্চকর ড্রয়ে শেষ হল মিলান ডার্বি    

    দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ের খেলা চলছে। হাজারো চেষ্টার পরও কেবল এক গোলই শোধ করতে পেরেছিল এসি মিলান। ম্যাচের ৯৭ মিনিটে কর্ণার পায় 'রোজ্জোনেরি'রা। স্কোরটা তখন ইন্টার ২-১ এসি মিলান। হার এড়াতে এগিয়ে আসেন কিপার ডনারুমাও। সুসোর নেওয়া কর্ণারে হেড করেন লোকাতেল্লি। লোকাতেল্লির পাস থেকে কারাতে ভঙ্গিতে শট নেন ক্রিশ্চিয়ান জাপাতা। ইন্টার ডিফেন্ডার মেদেল বল ফিরিয়ে দিলেও গোল লাইন টেকনোলজির সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারী। বুনো উল্লাসে মেতে ওঠে এসি মিলানের খেলোয়াড়েরা। মৌসুমের প্রথম মিলান ডার্বিতে ইন্টারের  অন্তিম সময়ের দেয়া গোলে কপাল পুড়েছিল এসি মিলানের। সেই প্রতিশোধটাই যেন এবার নিল মন্তেল্লার শিষ্যরা।



    স্তাদিও জিউসেপ্পে মিয়াৎজায় ইন্টার ও এসি মিলানের রুদ্ধশ্বাস ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। মৌসুমের দ্বিতীয় মিলান ডার্বি দিয়েই অভিষেক হল এসি মিলানের নতুন মালিকপক্ষের। দীর্ঘদিনের গুঞ্জনের পর এই বৃহস্পতিবার ৭৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ঐতিহাসিক ক্লাবটি কিনে নেন চীনের কোটিপতি ইয়ংহং লি। এরই মধ্য দিয়ে সমাপ্ত হয় সিলভিও বার্লুসকোনির সাথে এসি মিলানের ৩১ বছরের গাটছাড়া।

    আজকের ম্যাচটা স্তাদিও জিউসেপ্পে মিয়াৎজার ভিআইপি বক্সে বসে দেখেছেন মিলানের নতুন মালিকপক্ষ। নতুন মালিকদের সামনে মাত্র ২ মিনিটেই লিড নিতে পারতো এসি মিলান। কিন্তু ইন্টার কিপার হান্দানোভিচের বীরত্বে সে যাত্রায় বেঁচে যায় 'নেরাজ্জুরি'রা। মিলানের আক্রমণভাগের খেলোয়াড়দের 'অক্ষম'তার সুযোগে ৩৬ মিনিটে লিড নেয় ইন্টার। গাগলিয়ার্দিনির লম্বা পাসে শট করে ডনারুমাকে পরাস্ত করেন কান্দ্রেভা। ১১-১২ মৌসুমে দিয়েগো মিলিতোর পর এবারই ইন্টারের কোনো খেলোয়াড় একই মৌসুমের উভয় ডার্বিতে গোল পেলেন। কান্দ্রেভার গোলের রেশ কাটতে না কাটতেই ব্যবধান দ্বিগুণ করেন ইকার্দি। ৪৩ মিনিটে পেরিসিচের ক্রস থেকে আলতো টোকায় লিগ মৌসুমে নিজের ২১তম গোল আদায় করেন নেন এই আর্জেন্টাইন।

    ইন্টারময় এক প্রথমার্ধের পর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টায় মাতে এসি মিলান। ওদিকে প্রতি আক্রমণে বেশ ভয়ঙ্করই মনে হচ্ছিল ইন্টারকে। অবশেষে ৮৩ মিনিটে সুসোর ক্রস থেকে হেড করে শেষমেশ ইন্টারের রক্ষণদুর্গ ভেদ করেন আলেসিও রোমানিওলি। দ্বিতীয় গোলের আপ্রাণ চেষ্টার ফলটা একেবারে শেষদিকে পায় এসি মিলান। সুসোর কর্ণার থেকে লোকাতেল্লির হেডে বল পেয়ে লক্ষ্যভেদ করেন জাপাতা। এসি মিলান খেলোয়াড়, দর্শক ও মালিকদের উল্লাসের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে দুর্দান্ত এক ম্যাচের।