• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    'কোচের জন্য তাড়া নেই আর্জেন্টিনার'

    'কোচের জন্য তাড়া নেই আর্জেন্টিনার'    

    মেসির সাথে দেখা করতে স্পেন গিয়েছেন আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া- এ খবর পুরনোই। তবে জোর গুঞ্জন ছিল, কেবল মেসির সাক্ষাতই নয়; তাপিয়ার স্পেন যাত্রার নেপথ্যে ছিল আলবিসেলেস্তেদের জন্য নতুন কোচ খোঁজাও। কিন্তু মেসির সাথে বৈঠক শেষে এএফএ প্রেসিডেন্ট সেটা গুঞ্জন হিসেবেই উড়িয়ে দিলেন।

     

    বিশ্বকাপ বাছাইপর্বে মেসির পাওয়া ৪ ম্যাচের নিষেধাজ্ঞার ওপর আসন্ন শুনানির বিষয়ে তাঁর সাথে কথা বলতেই মূলত তাপিয়ার এ ঝটিকা সফর ছিল। বার্সেলোনা ফরোয়ার্ডের সাথে দেখা করে তাঁকে শুনানির দিন সশরীরে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। তবে তাঁদের আলাপচারিতার বিস্তারিত প্রকাশ করা হবে না বলেও জানিয়ে দেন তাপিয়া।

     

    এদিকে আর্জেন্টিনার কোচের পদ থেকে এডগার্ডো বাউজা বরখাস্ত হওয়ার পর তাঁর সম্ভাব্য উত্তরসূরিদের তালিকায় ওপরের দিকেই থাকছে লা লিগার দল সেভিয়ার কোচ হোর্হে সাম্পাওলি ও অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনের নাম। মেসির সাথে দেখা করতে গিয়ে তাঁদের সাথেও কথা বলবেন তাপিয়া- এমনটা শোনা যাচ্ছিল। এ ব্যাপারে এএফএকে সতর্ক করে চিঠিও পাঠায় সেভিয়া

     

    কিন্তু মেসির সাথে সাক্ষাতের পর মি. তাপিয়া বলছেন কেবল এই উদ্দেশ্যেই তাঁর স্পেন গমন, মেসিদের নতুন কোচ ঠিক করতে নয়, “নতুন কোচ নিয়োগ দিতে আমদের এতো তাড়া নেই।”