• " />

     

    প্রমীলা ম্যারাথনে ১২ বছরের রেকর্ড ভাঙলেন কেইটানি

    বয়সের ঘড়ি পঁয়ত্রিশের কাটা পেরিয়েছে এই জানুয়ারিতে। বয়সকে বুড়ো আঙুল দেখিয়েই দিব্যি দূরপাল্লার ট্র্যাকে দৌড়ে চলেছেন কেনিয়ার ম্যারি কেইটানি। চলতি বছরের লন্ডন ম্যারাথন জয়ের পথে আজ ভেঙে দিয়েছেন প্রমীলা ম্যারাথনের ১২ বছরের পুরনো এক রেকর্ড। মেয়েদের ম্যারথনের ইতিহাসে এখন দ্বিতীয় দ্রুততম টাইমিংয়ের মালিক তিনি।

     

     

    কেইটানি আজ দৌড় শেষ করেন ২ ঘন্টা ১৭ মিনিট ১ সেকেন্ডে। এর মাধ্যমে তিনি ভেঙে দিয়েছেন এই আসরেই ২০০৫ সালে ব্রিটিশ দৌড়বিদ পলা রেডক্লিফের গড়া রেকর্ড। কেইটানি আজ রেডক্লিফের ওই টাইমিংয়ের চেয়ে ৪১ সেকেন্ড আগে দৌড় শেষ করেন। এটি এখন প্রমীলা ম্যারাথনের দ্বিতীয় দ্রুততম টাইমিংয়ের রেকর্ড।

     

    মেয়েদের ম্যারাথনে সবচেয়ে দ্রুততম ২ ঘন্টা ১৫ মিনিট ২৫ সেকেন্ডের রেকর্ডটা অবশ্য এখনও রেডক্লিফের দখলেই আছে। ২০০৩ সালের লন্ডন ম্যারাথনে তিনি এই রেকর্ড গড়েছিলেন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন