• " />

     

    চুক্তিতে নেই মার্শ-সিডল-ফকনাররা

    চুক্তিতে নেই মার্শ-সিডল-ফকনাররা    

    অস্ট্রেলিয়ার ক্রিকেটে নতুনের কেতন ওড়ার আভাসটা মিলতে শুরু করেছিল গত দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই। সেটারই প্রতিফলন দেখা গেল ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নতুন তালিকায়। ২০১৭-১৮ আন্তর্জাতিক মৌসুমের জন্য বোর্ডের সাথে কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ অস্ট্রেলিয়ার  ২০ ক্রিকেটারের ৯ জনই নতুন মুখ। বাদ পড়েছেন শন মার্শ, পিটার সিডল ও জেমস ফকনারের মতো পুরনোরা; বিপরীতে সামর্থ্যের জানান দিয়ে চুক্তির আওতায় চলে এসেছেন অ্যাস্টন অগার, ম্যাথিউ রেনশ, পিটার হ্যান্ডসকম্ব প্রমুখ।

     

    পেসার পিটার সিডল জাতীয় দলে জায়গা পাচ্ছেন না গত বছরের নভেম্বর থেকেই। ব্যাটসম্যান শন মার্শ সর্বশেষ ভারত সফরের দলে থাকলেও আশানুরূপ পারফর্ম করতে পারেন নি। আর গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ও শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে থাকলেও আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির দলে জায়গা হয় নি গত ওয়ানডে বিশ্বকাপের ম্যান অব দ্য ফাইনাল জেমস ফকনারের।

     

    গত ভারত সফরে অস্ট্রেলিয়ার জেতা একমাত্র টেস্টের নায়ক বাঁহাতি স্পিনার স্টিভ ও’কিফের জায়গা হয় নি এ তালিকায়। উপেক্ষিত রয়ে গেছেন উইকেটকিপার ব্যাটসম্যান পিটার নেভিলও। তবে প্রথমবারের মতো চুক্তিতে জায়গা পেয়েছেন তরুণ অলরাউন্ডার অ্যাস্টন অগার, হিলটন কার্টরাইট ও পেসার বিলি স্ট্যানলেক। গত মৌসুমের টেস্ট ক্রিকেটে সামর্থ্যের জানান দিয়ে চুক্তির আওতায় চলে এসেছেন তরুণ ব্যাটসম্যান ম্যাথিউ রেনশ ও পিটার হ্যান্ডসকম্ব।

     

    ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে চুক্তিবদ্ধ ২০ ক্রিকেটারঃ অ্যাস্টন অগার, জ্যাকসন বার্ড, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, অ্যারণ ফিঞ্চ, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।