• " />

     

    টেস্টে 'ড্রয়ের' নিয়ম সরিয়ে ফেলতে বললেন লারা

    টেস্টে 'ড্রয়ের' নিয়ম সরিয়ে ফেলতে বললেন লারা    

    গত কয়েক বছরে টেস্ট ক্রিকেটে যোগ হয়েছে বেশ কয়েকটি নতুন দিক। গোলাপি বলের দিবারাত্রির টেস্ট তো এর মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে। এবার ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা বললেন, আকর্ষণ বাড়াতে টেস্টে ড্রয়ের নিয়মটাই সরিয়ে ফেলা উচিত!

    সময় গড়ানোর সাথে সাথে টি-টোয়েন্টির জনপ্রিয়তা ছাড়িয়ে যাচ্ছে অন্য দুই ফরম্যাটকে। লারা বলছেন, একঘেয়েমি কাটাতে টেস্টে প্রতিটা ম্যাচেই ফলাফল আসার ব্যবস্থা করা উচিত, “একজন আমেরিকান আমাকে জিজ্ঞাসা করেছিল, তোমরা কীভাবে পাঁচদিনের একটা খেলা খেল যা শেষে গিয়ে ড্র হয়! তাঁর মতো আমিও হয়তো প্রতিটা ম্যাচের শেষে একটা ফলাফল দেখতে চাই। এটা খেলার জন্যই ভালো।”

     

     

    কিন্তু কীভাবে প্রতিটা ম্যাচের ফলাফল আনা যায়? এই বিষয়টা অবশ্য আইসিসির ওপরেই ছেড়ে দিয়েছেন লারা, “আমি জানি প্রায় ৭০ ভাগ ম্যাচের ফলাফল পাওয়া যায়। কিন্তু যেখানে আমাদের হাতে ৪৫০ ওভার এবং পাঁচ দিন আছে, সেখানেই নিশ্চয়ই এমন কোনো উপায় বের করা যায় যেটায় নিশ্চিত ফলাফল আসবে! আমি এমন একটা সময় ক্রিকেট খেলতাম যখন টেস্ট ক্রিকেট মৃতপ্রায় ছিল। এখন অবস্থা অনেকটাই পাল্টেছে। টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন দর্শক তৈরি করেছে। বড় বড় দেশে এই ফরম্যাট দারুণ জনপ্রিয়। এটাকে ছড়িয়ে দিতে হবে ক্রিকেটের স্বার্থেই।”