• আইপিএল
  • " />

     

    স্টোকসের নামই বললেন সাকিব

    স্টোকসের নামই বললেন সাকিব    

    এবারের আইপিএলে মাঠের চেয়ে সময়টা অনেক বেশি কেটেছে মাঠের বাইরে। দর্শক হয়ে থাকতে থাকতে সাকিব আল হাসানের একটু একঘেয়েমিই ধরে যাওয়ার কথা। তবে এর মধ্যেই কথা বলার ফুরসৎ পেয়েছেন প্রচারমাধ্যমের হয়ে। ক্রিকবাজের হয়ে হর্ষ ভোগলে যেমন কথা বলেছেন সাকিবের সঙ্গে। সেখানেই স্বীকার করেছেন, এই সময়ের অলরাউন্ডারদের মধ্যে বেন স্টোকসকেই এগিয়ে রাখছেন।

    সাকিবকে শুরুতে প্রশ্নটা করা হয়েছিল, তাঁর দেখা সেরা অলরাউন্ডার কে? একটু ভেবে শুরুতেই বলেছেন অ্যান্ড্রু ফ্লিনটফের কথা। নিজের সময়ে একটু ঝুঁকি নিয়েই তাঁকে সেরাই বলে দেওয়া যায়, ২০০৫ সালের সেই মহাকাব্যিক অ্যাশেজ সিরিজের কথাও হয়তো সাকিবের মনে আছে। এর পরেই যাঁর নামটা বললেন, সেটা প্রত্যাশিতই। সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় জ্যাক ক্যালিসের নাম তো সবার ওপরের দিকেই থাকবে।

    তবে সাকিবের জন্য বিব্রতকর হয়ে গেল পরের প্রশ্নটা- এই সময়ের অলরাউন্ডারদের মধ্যে কাকে সেরা মনে করেন? রসিকতা করে বললেন, পরিসংখ্যান তো তাঁর নামই বলছে। এই মুহূর্তে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি- তিনটিতেই সাকিব সবার ওপরে। পরে অবশ্য স্টোকসের কথা বললেন আলাদা করে। ইংলিশ এই অলরাউন্ডারকে এই সময়ের সেরাদের একজনও মনে করেন সাকিব।

    ভোগলের সঙ্গে সাকিবের কথা হয়েছে আরও অনেক কিছু নিয়েই। ‘ক্রিকেটের চেয়ে ফুটবলটাই বেশি পছন্দ’- পুরনো কথাটাই বলেছেন আরেকবার। বললে, বোলিং থেকে ব্যাটিং নিয়েই বেশি কাজ করেছেন। একটা সময় নিজেকে বোলার ভাবলেও পরে ব্যাটিংয়ে মনযোগ দিয়েছেন, সেটিও জানালেন।