• আইপিএল
  • " />

     

    রেকর্ড ১৫ বলে ৫০ নারাইনের

    রেকর্ড ১৫ বলে ৫০ নারাইনের    

    ব্যাট হাতে এক অন্য নারাইনকেই আবিষ্কার করছে এবারের আইপিএল। লওয়ার অর্ডার ব্যাটসম্যান থেকে ওপেনার বনে যাওয়া এই ক্যারিবিয়ান কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং লাইন আপে এক বিস্ময় হিসেবেই আবির্ভূত হয়েছেন। ব্যাটসম্যান সুনীল নারাইনের চমক যেন থামছেই না। এবার রেকর্ড ১৫ বলে ফিফটি করে দলকে এনে দিয়েছেন ৬ উইকেটের অনায়াস জয়।

     

    রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর করা ১৫৮ রানের জবাবে ব্যাট করতে নামে কলকাতা। নেমেই ঝড় তোলেন ক্রিস লিন। ৩ ওভারে দলীয় সংগ্রহ নিয়ে যান ৩৪-এ। নারাইনের তান্ডব শুরু হয় এরপর। ৪র্থ ওভারে প্রথম ৩ বলে ৩ ছয়ের পর ১ চার। পরের ওভারে শ্রীনাথ অরবিন্দকে মারেন ৪ চার আর ১ ছয়। ১৫ বলে ফিফটি তুলে নেন নারাইন, আইপিএলের ইতিহাসে যেটি যৌথভাবে দ্রুততম ফিফটির রেকর্ড। আগেরটা করেছিলেন ইউসুফ  পাঠান, কলকাতার হয়েই ২০১৪ সালে। পরের ওভারে ক্রিস লিন আরও ২ ছয় আর ১ চার মারলে ৬ ওভারে ১০৫ হয়ে যায় কলকাতার সংগ্রহ। আইপিএলের ইতিহাসে পাওয়ার প্লেতে এটিই এখন সবচেয়ে বেশী রানের রেকর্ড।

     

    ১৬ বলে ৬ চার আর ৪ ছয়ে ৫৪ করে নারাইন আউট হন অনিকেত চৌধুরির বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে। পরের ওভারে লিনও ফিরে যান ২২ বলে ৫ চার, ৪ ছয়ে ৫০ করে। কেকেআর তারপর ম্যাচ জিতে মাঠ ছাড়ে ৬ উইকেট আর ২৯ বল হাতে রেখে।