• সিরি আ
  • " />

     

    খেলা চালিয়ে যেতে পারেন টট্টি!

    খেলা চালিয়ে যেতে পারেন টট্টি!    

    রোমার সাথে ২৫ বছরের গাঁটছড়াটা ভাঙতে যাচ্ছেন আগামী রবিবার। ফ্রান্সেসকো টট্টি এবার পেশাদার ফুটবলকে পুরোপুরি বিদায় জানাবেন বলেই ধারণা করা হচ্ছিল। রোমার তরফে ছিল কোচের ভূমিকায় ক্লাবে থেকে যাওয়ার প্রস্তাবও। তবে ৪০ বছর বয়সী এই ইতালিয়ান ফুটবলারের মন্তব্যে ইঙ্গিত, বুটজোড়া এখনই তুলে রাখছেন না তিনি। ব্যক্তিগত ফেসবুক একাউন্টে দেয়া এক পোস্টে টট্টি নতুন এক চ্যালেঞ্জ শুরুর কথা জানিয়েছেন।

     

    রবিবার জেনোয়ার বিপক্ষে রোমার হয়ে শেষ ম্যাচটি খেলতে নামবেন দলটির বর্তমান অধিনায়ক। তাঁর সাথে চুক্তির মেয়াদ আর না বাড়ানোয় এটিই হতে যাচ্ছে ইতালিয়ান ক্লাবটির হয়ে তাঁর শেষ ম্যাচ। ৪০ বছর বয়সী টট্টি এবার কোনো কোচিং রোলে রোমাতেই শুরু করবেন নতুন করে, এমনটাই শোনা যাচ্ছিল।

     

    তবে ফেসবুকে দেয়া পোস্টে টট্টির ইঙ্গিত এখনই খেলোয়াড়ি জীবনের ইতি টানছে না তিনি, “আমি অনুভব করছি ফুটবলের প্রতি আমার ভালোভাসা কখনই ফুরোবার নয়। এটা একটা আবেগ, আমার আবেগ। এটার গভীরতা এতোই বেশি যে আমি এখনই এর শেষ দেখে ফেলতে চাই না। সোমবার থেকে আমি নতুন করে পথচলার জন্য প্রস্তুত। আমি নতুন একটা চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।”

     

    রোমার হয়ে ৭৮৫টি ম্যাচ খেলে ৩০৭ গোলের মালিক টট্টি ক্লাবের হয়ে জিতেছেন একটি করে সিরি আ ও কোপা ইটালিয়া। ইতালির হয়ে ২০০৬ সালে বিশ্বকাপ জেতা এই ফুটবলার জাতীয় দলের জার্সিতে ৫৮ ম্যাচ খেলে করেছেন ৯ গোল।