• ফ্রেঞ্চ ওপেন
  • " />

     

    নারী সাংবাদিককে চুমু খেতে গিয়ে বহিষ্কার!

    খানিকটা মজার ছলেই সাক্ষাতকার দিচ্ছিলেন। কিন্তু এক পর্যায়ে সেই ‘মজাটা’ পরিণত হয় ‘বাড়াবাড়িতে’। নারী সাংবাদিককে জোর করে চুমু দেওয়ার কারণে ফ্রেঞ্চ ওপেন থেকে বহিস্কার করা হয়েছে ফরাসি টেনিস খেলোয়াড় ম্যাক্সিম হামু।

    নিজের প্রথম ম্যাচের পর কোর্টের বাইরে সাংবাদিক ম্যালি থমাসকে সাক্ষাৎকার দিচ্ছিলেন হামু। সেই সাক্ষাৎকার সরাসরি টিভির একটি অনুষ্ঠানেও দেখানো হচ্ছিল। কথা বলতে বলতে ম্যালির ঘার জড়িয়ে ধরে তাঁকে চুমু দেওয়ার চেষ্টা করেন হামু। ম্যালির বাধা দেওয়ার পরেও আরও দুইবার এরকম করেছেন। শেষ পর্যন্ত বিরক্ত হয়ে সাক্ষাৎকার শেষ না করেই ক্যামেরা বন্ধ করতে বলেন ম্যালি। এই ঘটনায় খুবই বিরক্ত তিনি, “যদি এটা সরাসরি সম্প্রচার না হতো, তাহলে তাঁকে ঘুসি মারতাম! খুব অস্বস্তিকর পরিস্থিতির মাঝে পড়েছিলাম।”

    এদিকে হামুর এই ঘটনায় ক্ষুদ্ধ ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষ, “ ম্যালির মতো সম্মানিত একজন সাংবাদিকের সাথে এরকম ব্যবহার কিছুতেই মেনে নেওয়া যায় না। তাঁকে পরবর্তী সময়ের জন্য ফ্রেঞ্চ ওপেন থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

    নিজের এরকম আচরণের জন্য অবশ্য পড়ে ক্ষমা চেয়েছেন হামু, “আমি তাঁকে সম্মান করি। ওই মুহূর্তে যা হয়েছে সেটার জন্য ক্ষমাপ্রার্থী। এরকম কিছু ভবিষ্যতে কখনোই হবে না।”

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন