• " />

     

    ২৯ জনের দলে এনামুল, আল আমিনরা

    ২৯ জনের দলে এনামুল, আল আমিনরা    

    আপাতত মাস দুয়েক বিরতি। আগস্টে আবার শুরু হবে অস্ট্রেলিয়ার সঙ্গে দেশের মাটিতে টেস্ট সিরিজ। এরপর দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সফরে যাবে বাংলাদেশ। তার আগে আগামী ১০ জুলাই থেকে শুরু হচ্ছে কন্ডিশনিং ক্যাম্প। প্রত্যাশিত সব মুখরাই আছেন সেখানে। আর সাইফ উদ্দিনের মতো নবীনদের সঙ্গে ডাক পেয়েছেন অনেক দিন থেকে দলের বাইরে থাকা এনামুল হক বিজয়, আল আমিনরাও।

    এবারের ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করা লিটন দাশও ডাক পেয়েছেন দলে। তবে দুই, তিন, চার, পাঁচে থাকা মার্শাল আইয়ুব, ইমতিয়াজ হোসেন, মেহেদী মারুফ ও শাহরিয়ার নাফীসরা উপেক্ষিত থেকে গেছেন। ছয়ে থাকা এনামুল হক বিজয় অবশ্য ডাক পেয়েছেন। সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার আবু হায়দার রনি জায়গা পাননি। তবে হাই পারফরম্যান্স দলের হয়ে অস্ট্রেলিয়া যাচ্ছেন রনি, সেখানে সুযোগ থাকছে নিজেকে প্রমাণ করার। বোলারদের তালিকায় দুইয়ে থাকা আরাফাত সানিও জায়গা পাননি দলে।

    তবে নাসির হোসেনের সঙ্গে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ আল আমিন, আবুল হাসান,তানভীর হায়দাররা। কলাবাগানের হয়ে খেলা অলরাউন্ডার মুক্তার আলীও ডাক পেয়েছেন ২৯ জনের দলে।

     

    তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, এনামুল হক, আবুল হাসান রাজু, আল আমিন হোসেন, নাসির হোসেন, মুক্তার আলী, তানভীর হায়দার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম।