• " />

     

    মিউনিখ ট্র্যাজেডির সঙ্গে চেন্নাইয়ের তুলনায় বিপাকে আশ্বিন

    মিউনিখ ট্র্যাজেডির সঙ্গে চেন্নাইয়ের তুলনায় বিপাকে আশ্বিন    

    আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের ফিরে আসাকে ম্যানচেস্টার ইউনাইটেডের বিমান দূর্ঘটনার পর প্রত্যাবর্তনের সঙ্গে তুলনা করে বিপাকে পড়েছেন ভারতীয় অলরাউন্ডার রবি আশ্বিন। 
     

    ১৯৫৮ সালে মিউনিখে ভয়াবহ বিমান দূর্ঘটনায় ইউনাইটেডের আট ফুটবলারসহ ২৩ জন প্রাণ হারিয়েছিলেন। বেলগ্রেড থেকে ইউরোপিয়ান কাপের ম্যাচ খেলে ফেরার পথে ব্রিটিশ ইউরোপিয়ান এয়ারওয়েজের ফ্লাইটটি দূর্ঘটনায় পড়ে। দশ বছর পর সে দূর্ঘটনায় বেঁচে যাওয়া দুইজন ববি চার্লটন ও বিল ফকসের ইউনাইটেডই ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথম ইংলিশ দল হিসেবে বেনফিকার সঙ্গে ইউরোপিয়ান ফাইনাল জিতেছিল। 


    আর আইপিএলে দুই বছর নিষেধাজ্ঞার পর আগামী বছর ফিরবে চেন্নাই। ‘দুই বছর বিচ্ছিন্ন থাকার পর চেন্নাইয়ের ফিরে আসাটা বাড়তি কিছু যোগ করবে। ঠিক যেমন বিমান দূর্ঘটনা ইউনাইটেডের ক্ষেত্রে করেছিল।’ ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত চেন্নাইয়ে খেলা আশ্বিন টাইমস অব ইন্ডিয়াকে বলেছিলেন এমনই, ‘আমি নিশ্চিত না, দুইটি একই রকম কিনা। তবে চেন্নাইয়ের বিশ্বজোড়া ভক্তরা সিএসকের (চেন্নাই সুপার কিংস) ফিরে আসার জন্যই অপেক্ষা করছে। আশা করি প্রত্যাবর্তনটা দারুণ হবে।’ 

    আশ্বিনের কথা সংবাদমাধ্যমে প্রচারের পর থেকেই শুরু হয়ে গেছে সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ঝেড়েছেন নিজের ক্ষোভ। তবে আশ্বিন নিজে বলছেন, তাকে ঠিক করে উদ্ধৃত করা হয়নি।


    টুইটারে তিনি বলেছেন, ‘এ সংবাদটাকে সবাই দয়া করে মিউনিখ ট্র্যাজেডি ও সিএসকের সঙ্গে অতিরঞ্জিত হিসেবে নিন। আমি যেটা বলতে চেয়েছি, প্রত্যাবর্তনের সময় দর্শক সমাগম অনেক হবে। এটাকে অপ্রাসঙ্গিক করার কোনো প্রয়োজন নেই।’ 

    ‘আর যারা আমাকে দেখতে পারেন না, আপনারা সরে যান। পরে আবার আমাকে ভুলভাবে উদ্ধৃত করা হলে দেখা হবে। ধন্যবাদ।’