• লা লিগা
  • " />

     

    সত্যি হচ্ছে নেইমারের পিএসজি গুঞ্জন?

    সত্যি হচ্ছে নেইমারের পিএসজি গুঞ্জন?    

    নেইমারের পিএসজিতে যাওয়া ৯০ শতাংশ নিশ্চিত!

    অসম্ভব! কিন্তু সেটিই এখন সম্ভবের পথে। দলবদলের বাজারে নেইমারের পিএসজিতে যোগ দেয়াটা এখন সময়ের ব্যাপারই মনে হচ্ছে। বিবিসি, স্কাই স্পোর্টস, ইএসপিএন- সবগুলো সূত্র অনুযায়ী ব্রাজিলিয়ান তারকার বার্সা ছাড়া সম্ভাবনা এখন ৯০ শতাংশ! অথচ গত সপ্তাহে নেইমারের দলবদলের কথা উঠতেই মনে হয়েছিল আরও একটি গুজব ছড়িয়ে দলবদলের বাজারে আকর্ষণ সৃষ্টির চেষ্টা মাত্র। সেই গুজব ডালপালা ছড়িয়ে এখন বিশ্বরেকর্ড গড়ার অপেক্ষায়।

    গেল মৌসুমে ট্রান্সফারের নতুন রেকর্ড গড়ে পল পগবাকে দলে নিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। নেইমারের জন্য পিএসজিকে খরচ করতে হবে তার দ্বিগুণেরও বেশি! ২২২ মিলিয়ন ইউরো! গুঞ্জন শুরুর সময়ই বার্সা মহাসচিব এই টাকার অঙ্কের অযুহাত দেখিয়েই জানিয়ে দিয়েছিলেন এতো দাম দিয়ে নেইমারকে কেনার সামর্থ্য নেই কোনো ক্লাবের। কিন্তু নেইমার কী চাইছেন? এমন কোনো ইঙ্গিতই পাওয়া যায়নি তার কথায়।

    বিভিন্ন সূত্র এরই মাঝে নিশ্চিত করেছে নেইমার নিজেও চাইছেন বার্সা ছাড়তে। ২৫ বছর বয়সে এসে ক্লাবের অধিপতি হতে চাইছেন তিনি। লিওনেল মেসির ছায়ায় ঢাকা পড়ে তার সব সাফল্য! ব্যালন ডি’অর জিততে মেসিকে সাহায্য করার চেয়ে বরং নিজেই এখন প্রতিদ্বন্দ্বী হয়ে টেক্কা দিতে প্রস্তুত নেইমার! ব্যক্তিগত সাফল্য তো আছেই। প্যারিসে যাওয়ার কারণ কিছুটা পারিবারিকও। গুজব তেমনটাই বলছে। নেইমারকে বার্সেলোনা থেকে প্যারিসে নিয়ে আসতে তার চেয়ে বেশি আগ্রহ তার বাবারই। নেইমারও টুইটারে একটি ছবি দিয়ে সেই গুঞ্জনে ঘি ঢেলেছেন গতকাল। বাহুতে আঁকা উল্কি দেখিয়ে তোলা ছবির ক্যাপশনে লিখেছেন “পরিবার সব কিছুর আগে”।

    বার্সা মহাসচিবের সেই কথা তাই এখন অনেকটাই অর্থহীন। কাতারি টাকার ঝনঝানির কাছে আসলে নিরর্থক সবকিছুই! একজন খেলোয়াড় কিনতে ২২২ মিলিয়ন ইউরোও নস্যি। বলা হচ্ছে, অলৌকিক কিছু না ঘটলে ঠিকানা বদলাচ্ছেন নেইমার।  অন্যদিকে এই বিপুল পরিমাণ অর্থের যোগান দিতে এরই মাঝে কাজ শুরু করে দিয়েছে পিএসজি। ফ্রান্সের বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী অর্থের পাশাপাশি পিএসজিকে মাথায় রাখতে হচ্ছে এফএফপির নিয়ম-নীতিও। নেইমারের দলবদল যদি সত্যি হয়, তাহলে শেষ পর্যন্ত তা তৃতীয় পক্ষের মাধ্যমেই মধ্যস্থতা হবার কথা রয়েছে বলে জানিয়েছে তারা। 


    ওয়েস্টহামে আরনাতোভিচ

    অস্ট্রিয়ান ফরোয়ার্ড মার্কো আরনাতোভিচকে স্টোক সিটির কাছ  থেকে থেকে নিজেদের করে নিয়েছে ওয়েস্টহাম। আজকের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার কথাও রয়েছে। 

    মাতিচের জন্য ৫৭ মিলিয়ন ইউরো চাইছে চেলসি!

    নেমানিয়া মাতিচের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের কথা প্রায় ৪০ মিলিয়ন ইউরোর প্রস্তাব নাকচ করে দিয়েছে চেলসি! মিডফিল্ডারের জন্য ৫৭ মিলিয়ন ইউরো হাঁকছে তারা! (সূত্রঃ বিবিসি)

    এবার লেফটব্যাক কেনার পালা গার্দিওলার
    দলে রাইটব্যাক, লেফটব্যাকের অভাবেই পড়ে গিয়েছিলেন একটা সময়ে। এরপর কাইল ওয়াকারের সাথে চুক্তির পর দানিলোকেও দলে ভেড়ানোর খুব কাছাকাছি ম্যানচেস্টার সিটি। কিন্তু দেরীতে হলেও মনে হচ্ছে একজন লেফটব্যাকের সন্ধান পেয়েছেন গার্দিওলা। খালি জায়গা পূরণে তাঁর পছন্দ মোনাকোর ২৩ বছর বয়সী বেঞ্জামিন মেন্দি। তাঁকে দলে আনতেও প্রায় ৫০ মিলিয়ন ইউরো খরচ করতে হতে পারে গার্দিওলাকে!

    সানচেজকেও চাইছে পিএসজি!

    নেইমারের পর আলেক্সিস সানচেজের দিকেও চোখ পড়েছে পিএসজির! ২৮ বছর বয়সী ফরোয়ার্ডের জন্য ৭০ মিলিয়ন খরচ করতেও রাজি আছে প্যারিসের ক্লাবটি! সূত্র বলছে এরই মাঝে একবার সানচেজ নিজেই পিএসজির প্রস্তাব নাকচ করেছেন। কিন্তু নেইমারকে দলে নিয়ে সানচেজকেও আগ্রহী করতে তুলতে চায় তারা।