• " />

     

    কক্সবাজারে মুখোমুখি আকরাম-দুর্জয়রা

    কক্সবাজারে মুখোমুখি আকরাম-দুর্জয়রা    

    হাসিবুল হোসেন শান্তর বলে কভার ড্রাইভ করলেন আকরাম খান বা খালেদ মাহমুদের বলে মিনহাজুল আবেদীনের স্ট্রেট ড্রাইভ, ভাবুন তো একটা সময়ের নিয়মিত এই দৃশ্য আবার দেখা যাবে ২২ গজে?  জাতীয় দলের সাবেক হয়ে যাওয়া ক্রিকেটারদের এই দ্বৈরথ আবার ফিরে আসছে ওয়ালটন মাস্টার্স ক্রিকেট এমসিসি-পাওয়ার্ড বাই স্ক্যান সিমেন্ট প্রতিযোগিতায়। গত বারের মতো এবারও পর্যটন নগরী কক্সবাজারেই বসছে সাবেক তারাদের এই আসর।

    বাংলাদেশ দল বা ঘরোয়া লিগে সাবেক হয়ে যাওয়া ক্রিকেটারদের নিয়ে এই আসর গত বছরেই প্রথম বারের মতো আয়োজন করা হয়েছিল। ২৬ জুলাই থেকে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হচ্ছে এবারের আসর, শেষ হবে ২৯ জুলাই। নামে টুর্নামেন্ট হলেও আসলে তা সাবেক ক্রিকেটারদের আবারও পুরনো দিনের স্মৃতিচারণার একটা সুযোগই।

    ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ছয়টি দল। 'র নেশন' ঢাকা মেট্রো মাস্টার্সের  নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও এখনকার বোর্ড পরিচালক খালেদ মাহমুদ। দলে আছেন নিয়ামুর রশিদ রাহুল, সাজ্জাদ আহমেদ শিপন, ফয়সাল হোসেন ডিকেন্স, ইমরান হামিদ পার্থর মতো সাবেকরা।

     বসুন্ধরা গ্রুপ ঢাকা বিভাগের অধিনায়ক বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বিসিবি পরিচালক নাইমুর রহমান দুর্জয়। মোহাম্মদ রফিক, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, সানোয়ার হোসেন, জাকির হাসানদের মতো সাবেকরা আছেন তাঁর দলে।

    টাইটান খুলনা মাস্টার্সকে নেতৃত্ব দেবেন দেশের সফলতম অধিনায়কদের একজন, হাবিবুল বাশার। হাসানুজ্জামান ঝড়ু, হারুনুর রশিদ লিটন, মোহাম্মদ সেলিম, আনোয়ার হোসেন মনির, শফিউদ্দিন আহমেদ বাবু, জামালউদ্দিন বাবুরা আছেন তাঁর দলে।

    ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্সে একসঙ্গে খেলবেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। এনামুল হক মনি, তারেক আজিজ খান, মুশফিক বাবুদের মতো সাবেক জাতীয় দলের খেলোয়াড়েরা আছেন এই দলে। একমি রাজশাহী মাস্টার্সের অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। জাভেদ ওমর, হান্নান সরকার, মঞ্জুরুল ইসলাম, আলমগীর কবিরদের পাচ্ছেন সতীর্থ হিসেবে। আর সাবেক জাতীয় দলের পেসার হাসিবুল হোসেন শান্ত অধিনায়ক হচ্ছেন এক্সপো অল স্টারস মাস্টার্সের।  তালহা জোবায়ের, মাসুদুর রহমান মুকুল, এহসানুল হক সেজানরা আছেন এই দলে

    ১৮ ওভারের ম্যাচ হবে  গ্রুপ পর্বে। ছয় দল অংশ নেবে দুই গ্রুপে ভাগ হয়ে। সেরা দুই দল খেলবে সেমিফাইনাল। টুর্নামেন্টের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার কবে চ্যানেল আই।