• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    জুভেন্টাসের নাম্বার দশ বার্নারদেশি

    বার্নারদেশি জুভেন্টাসে 

    ফ্রেডেরিকো বার্নারদেশিকে ফিওরেন্টিনা থেকে নিজেদের করে নিয়েছে জুভেন্টাস। আজই তুরিনে পৌঁছে যাওয়ার কথা বার্নারদেশির। সোমবার কথা রয়েছে মেডিকেল পরীক্ষা হওয়ার। ২৩ বছর বয়সী ইতালিয়ান ফরোয়ার্ডকে কিনতে জুভেন্টাসের ৪০ মিলিয়ন ইউরো খরচ হয়েছে বলে জানিয়েছে গাজাত্তে দেল্ল স্পোর্ট। 

    কার্লোস তেভেজের ক্লাব ছাড়ার পর থেকে জুভেন্টাসের দশ নম্বর জার্সিটা খালিই পড়ে রয়েছে। গত মৌসুমের শুরুতে দিবালাকে 'নাম্বার টেন' দেয়া হলেও পড়ে তিনি ফেরত গিয়েছিলেন নিজের ২১ নম্বর জার্সিতেই। ধারণা করা হচ্ছে বার্নারদেশিই হবেন জুভেন্টাসের নতুন দশ। 

    নেইমারকে বোঝাচ্ছেন মেসি, সুয়ারেজ, পিকে! 

    জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে বার্সাকে জয় এনে দিয়েছেন নেইমার। এই ম্যাচে মাঠে নামার আগেই নেইমারের দলবদল নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছিল। মার্কার সূত্রমতে ম্যাচের পর ব্রাজিলিয়ান তারকার সাথে বৈঠকে বসেছিলেন মেসি, সুয়ারেজ ও পিকে। বার্সায় নেইমারের ভবিষ্যৎ নিয়েই কথা বলেছেন এই তিনজন। তাঁকে বুঝিয়ে বার্সেলোনাতেই রেখে দেয়া লক্ষ্য তাঁদের। সভাপতি হোসে মারিয়া বার্তামেউ ও নেইমারের সাথে ১৫ মিনিটের বৈঠক করেছে বলে জানিয়েছে মার্কা।

    নেইমার নাটকের শেষটা তাই এখনই হচ্ছে না!


    কুতিনহোকে চাইছে বার্সা 

    কুতিনহোকে বার্সায় আনার গুঞ্জন শোনা যাচ্ছে অনেকদিন ধরেই। এবার নেইমারের জন্যই নাকি কুতিনহোকে দলে আনতে চাইছে বার্সা। ডেইলি মিরর জানাচ্ছে এমনটাই।

    মিররের সূত্রমতে স্বদেশী মিডফিল্ডার কুতিনহোকে দলে এনে নেইমারের জন্য আরও ভালো পরিবেশ প্রস্তুত করতে চায় বার্সা। আর নেইমারও বহুদিনের বন্ধু কুতিনহোকে বার্সায় চাইছেন! গুঞ্জন বলছে কুতিনহোকে পেতে ৮০ মিলিয়ন ইউরো খরচ করতেও রাজি বার্সা। 

    রোমায় কোলারভ

    কাইল ওয়াকার, বেঞ্জামিন মেনদি, দানিলোদের দিয়ে এরই মাঝে দলের ফুলব্যাকের অভাব দূর করেছেন গার্দিওলা। নতুন খেলোয়াড়দের জায়গা করে দিতে মৌসুমের শুরুতেই দল ছেড়েছেন ক্লিশি, জাবালেতা, কোলারোভরা। জাবালেতা যোগ দিয়েছেন ওয়েস্টহামে। এবার নতুন ক্লাব খুঁজে নিলেন কোলারোভও। ৫ মিলিয়ন ইউরোর চুক্তিতে সার্বিয়ান লেফটব্যাককে দলে নিয়েছে রোমা। 

    অক্সলেড চেম্বারলাইনের দিকে নজর রাখছে চেলসি 

    অ্যালেক্স অক্সলেড চেম্বারলাইনের সাথে আর্সেনালের বর্তমান চুক্তির মেয়াদ আছে আর এক বছর। ইংলিশ মিডফিল্ডারকে নগর প্রতিদ্বন্দ্বী আর্সেনালের কাছ থেকে ছিনিয়ে আনতে চাইছে চেলসি। এমন গুজব শোনা যাচ্ছে দলদবদলের মৌসুমের শুরু থেকেই। স্কাই স্পোর্টস বলছে আগামী সপ্তাহেই চেম্বারলাইনের জন্য নতুন প্রস্তাব পাঠানোর প্রস্তুতি নিচ্ছে চেলসি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন