• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    টেস্টে আর ফেরা হচ্ছে না স্টেইনের?

    প্রায় দশ মাস ধরে মাঠের বাইরে আছেন। গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে কাঁধে পাওয়া সেই চোট এখনো ভালো হয়নি ডেল স্টেইনের। দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি বলছেন, সাদা পোশাকে হয়তো আর নাও দেখা যেতে পারে স্টেইনকে!

    পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে কাঁধে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন। পরে জানা যায়, ডান কাঁধের একটি হাড় ভেঙ্গেছে স্টেইনের। প্রায় এক বছরেও এই ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা হয়নি। ডু প্লেসি মনে করেন, স্টেইনের ফেরাটা কঠিন হবে, “ইনজুরিতে অনেক বেশি ভোগাচ্ছে তাকে। এই আঘাত সেরে যাওয়ার পর মাঠে ফিরে ১৪৫-১৫০ গতিতে বল করা সত্যিই কষ্টসাধ্য ব্যাপার। তার ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে আমরাও একটু চিন্তিত।”

     

     

    এতদিন ক্রিকেটের বাইরে থাকলেও টেস্ট র‍্যাঙ্কিংয়ে এখনো ৮ নম্বর বোলার স্টেইন। সুস্থ হয়ে দ্রুতই দলের সাথে যোগ দেবেন স্টেইন, এই আশা অবশ্য ছাড়ছেন না ডু প্লেসি, “সবকিছুর পরেও আমি আশা করি সে ফিরবে। ইংল্যান্ডে যদি সে থাকতো তাহলে দল আরও অনেক বেশি ভালো করত। তার মতো ক্রিকেটাররা দলের অপরিহার্য অংশ। তার এখনো দলকে অনেক কিছু দেওয়ার আছে, বিশেষ করে টেস্টে। দলে অভিজ্ঞতার কতটা প্রয়োজন এটা তো ইংল্যান্ডেই বুঝেছে সবাই।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন