• ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    ডি ভিলিয়ার্সকে আবারো টেস্টে দেখতে চান পোলক

    টেস্ট থেকে দূরে আছেন এক বছরেরও বেশি সময় ধরে। আবার কবে সাদা পোশাকে দেখা যাবে এবি ডি ভিলিয়ার্সকে, সেটাও নিশ্চিত নয়। সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক শন পোলক বলেছেন, এবির উচিত হবে দ্রুততম সময়ে মাঝে টেস্টে ফিরে আসা।

     

    গত বছরের পুরোটাই ইনজুরিতে ভুগেছেন। একটা সময় তো টেস্ট ছাড়ার কথাও বলেছিলেন। এরপর বেছে বেছে টেস্ট খেলার কথা বলেন এবি। পোলক মনে করেন, টেস্টে ফেরাটা এবির জন্যই জরুরী, “দলের বেশিরভাগ ক্রিকেটারের সাম্প্রতিক পারফরম্যান্স আমাকে হতাশ করেছে। কেউই বড় স্কোর করতে পারেনি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। আমলা, ডি কক, ডু প্লেসি কেউই দাঁড়াতে পারেননি। এক এলগারই একটা সেঞ্চুরি করেছে। আমার মনে হয় ডি ভিলিয়ার্সের উচিত টেস্টে ফিরে আসা। তার মতো ক্রিকেটার দলে থাকলে বাড়তি আত্মবিশ্বাস আসবে। এটা দলের জন্যই ভালো।”

     

    ইংল্যান্ড সফরের পরেই ঘরের মাটিতে বাংলাদেশের মুখোমুখি হবে ডু প্লেসির দল। এরপর বছরের শেষে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলবে প্রোটিয়ারা। পোলক বলছেন, বাংলাদেশের বিপক্ষে ওই সিরিজেই দল গুছিয়ে ফেলতে হবে, “সামনে অনেক বড় সিরিজ আছে। কিছুদিন পরেই বাংলাদেশ এখানে আসবে। ইংল্যান্ড সফরের হতাশা ভুলে এই সিরিজে নিজেদের গুছিয়ে নিতে হবে। ভারত ও অস্ট্রেলিয়া সফরে এই সুযোগ আর পাওয়া যাবে না। এবিকে যা সিদ্ধান্ত নেওয়ার এর মাঝেই নিতে হবে। বড় দুই সফরের জন্য তাঁকেও তৈরি হতে হবে।”

     

     

    এদিকে ডি ভিলিয়ার্স জানিয়েছেন, এই মাসেই ক্রিকেট বোর্ডের সাথে নিজের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসবেন, “আমি আগস্টেই একটা সিদ্ধান্ত নেবো বোর্ডের সাথে আলোচনা করে। সামনের কয়েক বছরের জন্য কোনটা ভালো হয় সেটাই ভেবে দেখতে হবে। আশা করি দুই পক্ষের সম্মতিক্রমেই কিছু একটা হবে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন