• দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা
  • " />

     

    টেস্ট ছাড়ছেন এবি ডি ভিলিয়ার্স?

    কনুইয়ের ইনজুরির কারণে প্রায় ৬ মাস ধরে মাঠের বাইরে আছেন। যদিও গত বছরের অক্টোবরে বলেছিলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেই দলে ফিরতে চান। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়ে ওঠেনি। টানা তিনটি সিরিজ মিস করার পর এখন এবি ডি ভিলিয়ার্সের  টেস্ট ক্যারিয়ারই শঙ্কার মুখে পড়ে গিয়েছে। দলে নিজের ভবিষ্যত নিয়ে কিছুদিনের মাঝেই ম্যানেজমেন্টের সাথে কথা বলবেন তিনি।

     

    গত জুন থেকেই ইনজুরিটা ভালোই ভোগাচ্ছে ডি ভিলিয়ার্সকে। শুরু থেকেই দ্রুততম সময়ে ফেরার ইঙ্গিত দিলেও এখনো পুরোপুরি সুস্থ হননি। কথা ছিল, সুস্থ হওয়ার সাথে সাথেই মূল একাদশে ফিরবেন। তবে দলের কোচ রাসেল ডমিংগো জানিয়েছেন, সাদা পোশাকে হয়তো আর নাও দেখা যেতে পারে এবিকে, “আমাদের বসে এই ব্যাপারে কথা বলতে হবে। এবিকে তার ভবিষ্যতের ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। আমি এখানে কিছুই করতে পারি না। নির্বাচক কমিটিকে জানাতে হবে সে খেলতে ইচ্ছুক কিনা এবং এটা দ্রুতই করতে হবে।”

     

    এদিকে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি মনে করেন, আরও কিছুদিন টেস্ট খেলাটা চালিয়ে যাবেন এবি, “আমি জানিনা সে টেস্টের ব্যাপারে কী ভাবছে। তার সাথে কথা বলার পরেই এটা জানা যাবে। আমরা তাকে ওয়ানডে দলে ফিরে পাওার জন্য উদগ্রীব হয়ে আছি। আশা করছি সে একই সাথে টেস্ট খেলাও চালিয়ে যাবে। অধিনায়ক হিসেবে আমি তার মতো বিশ্বমানের ক্রিকেটারকে অবশ্যই দলে চাইবো। “

     

     

    ডমিংগো বরাবরই বলে এসেছেন, এবি দলে ফিরলে কাউকে না কাউকে দল থেকে অপ্রত্যাশিতভাবে বাদ পড়তেই হবে। তবে নির্বাচক লিন্ডা জোন্ডি জানিয়েছেন, আগামীতেও টিম্বা বাভুমাকে দলে নেওয়া হবে। এতে দলে নিজের জায়গা ফিরে পেতে কিছুটা হলেও সমস্যার মুখোমুখি হতে পারেন ডি ভিলিয়ার্স। এসব কিছু ভেবেই হয়তো সরে দাঁড়ানোর কথা চিন্তা করছেন।

     

    ১২ বছরের ক্যারিয়ারে এতদিন ধরে কখনোই মাঠের বাইরে থাকেননি এবি। যদি সত্যিই টেস্ট থেকে অবসর নিয়েও নেন, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নিয়মিতই খেলবেন বলে আশা করা যাচ্ছে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন