• " />

     

    এক ওভারে ৪০ রান!

    এক ওভারে ৪০ রান!    

    ম্যাচের শেষ ওভার। জয়ের জন্য ডরচেস্টারের প্রয়োজন আরও ৩৫ রান। ড্রেসিংরুমে বসা দলের সবার মুখ অনেকটাই মলিন। জয় পেতে হলে যে অতিমানবীয় কিছু করে দেখাতে হবে ক্রিজে থাকা ৫৪ বছর বয়সী স্টিভ ম্যাককম্বকে। তবে এই অসম্ভবকেই সম্ভব করেছে ইংল্যান্ডের চতুর্থ বিভাগের দল ডরচেস্টার। ম্যাককম্বের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ ওভারে ৪০ রান তুলে সুইনব্রুকের বিপক্ষে নাটকীয় এক জয় পেয়েছে তারা।

    ৪৫ ওভারে লক্ষ্য ছিল ২৪১। ৪৪ ওভার শেষে  ডরচেস্টারের রান দাঁড়ায় ৭ উইকেটে ২০৬। শেষ ওভারে বল করতে আসেন সুইনব্রুকের মিহাই কুকোস। প্রথম বলটা নো, সেটাতে ছক্কা হাঁকান ম্যাককম্ব। দ্বিতীয় বলটাও হয় ছয়। ফলে কার্যত এক বলেই ওঠে ১৩ রান।

    পরের বলে দারুন এক ইয়োর্কার দেন কুকোস, কোনো রান নিতে পারেননি ম্যাককম্ব। এরপর ওভারের তৃতীয় বলে চার মারেন ম্যাককম্ব। পরের বলটা আবারো নো-বল, সেই বলেও হয়েছে চার। এরপর ম্যাককম্ব টানা দুই ছক্কা মারলে দুই দলের স্কোর সমান হয়। ওভারের শেষ বলে দরকার ছিল এক রান, তবে ছয় মেরেই খেলা শেষ করেছেন ম্যাককম্ব। তুলে নিয়েছেন সেঞ্চুরিও।

    শেষ ওভারের এই জয়ে দারুন খুশি ম্যাচের নায়ক ম্যাককম্ব, “ম্যাচের শেষটা অসাধারণ ছিল। এই লিগে ২৪১ তাড়া করাই অনেক কঠিন কাজ। শেষ ওভারে গিয়ে এত রান করা তো আরও কঠিন। তবে আমার বিশ্বাস ছিল কিছু একটা হতেও পারে! অনেক বছর ধরে গোড়ালির ব্যথায় ভুগছি, তাই জানতাম বেশি দৌড়াতে পারব না। বাউন্ডারিতেই রান তুলতে হবে, আর সেটাই করেছি।”