• " />

     

    'আর্থার আমাকে গালি দিয়েছেন'

    'আর্থার আমাকে গালি দিয়েছেন'    

    পাকিস্তানী ব্যাটসম্যান উমর আকমল দাবি করেছেন, কোচ মিকি আর্থার তাকে ‘গালি’ দিয়েছেন, তাও আবার প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের সামনেই। শুধু তাকে নয়, আর্থার এমন ‘আচরণ’ অন্যান্য ক্রিকেটারের সঙ্গেও করেছেন বলে দাবি আকমল ভাইদের ছোটজনের। পরে সেজন্য পিসিবি তাঁকে কারণ দর্শানোর নোটিশও দিয়েছে। 

    কোচ যখন তাকে ‘গালিগালাজ’ করেছেন, তখন সিনিয়র কোনও ক্রিকেটার থামাতে এগিয়ে আসেননি বলেও জানিয়েছেন তিনি। আর্থার তাকে ‘একাডেমিতে না এসে ক্লাব ক্রিকেট খেলতে বলেছেন’ বলেও ‘অভিযোগ’ তার। এটাই শেষ নয়। তাকে দল থেকে ‘অহেতুক সতর্কতা’ দিয়ে বের করে দেয়া হয়েছে বলেও দাবি করেছেন তিনি। কোচিং স্টাফের এরকম ব্যবহারের কথা তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানানোর কথাও বলেছেন। 

    এদিকে আর্থার অবশ্য আকমলের এমন ‘অভিযোগ’কে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, আকমল ‘সত্য’ বলছেন না। তিনি আকমলকে তার ফিটনেস ও আচরণের উন্নতি করতে বলেছিলেন। 

    চ্যাম্পিয়নস ট্রফিতে টানা দুইটি ফিটনেস টেস্টে উত্তীর্ণ না হওয়ায় পাকিস্তান স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছিল আকমলকে। তার জায়গায় হারিস সোহেলকে নিয়ে পাকিস্তানে ফেরত পাঠানো হয়েছিল এই ব্যাটসম্যানকে। তারও আগে ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকেও বাদ পড়েছিলেন তিনি। জাতীয় একাডেমিতে থাকা ৩১ জনের মধ্যে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে না পারা একমাত্র ক্রিকেটার ছিলেন আকমল।

    পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও নিউজে সাবেক পাকিস্তানী অধিনায়ক রমিজ রাজা বলেছেন, ‘উমর আকমলের আসলে মনোবিদ দেখানো দরকার।’ 

    আর সাবেক পেসার শোয়েব আখতার বলেছেন, ‘এর চেয়ে বড় “পাগল” পাকিস্তান দলে এর আগেও খেলেছেন, তবে তাদেরকে সামলাতে হয়। আর উমর কাজের কাজ না করে কথা বেশি বলছেন, তার কাজ মাঠে পারফর্ম করে দেখানো। আমাকেও অনেক কথা শুনতে হয়েছে, কিন্তু আমি ঠিকই মাঠে গিয়ে পাকিস্তানকে ম্যাচ জিতিয়ে ফিরেছি।’ 

    সংবাদমাধ্যমে আকমলের এসব দাবির কিছুক্ষণ পরই টুইট করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, 'উমর আকমলকে কারণ-দর্শানো নোটিশ পাঠাবে পিসিবি'। 

     

    Update: PCB to issue showcause notice to Umar Akmal.

    — PCB Official (@TheRealPCB) August 16, 2017