• প্রীতি ম্যাচ
  • " />

     

    রোনালদোর গোলেই জিতল রিয়াল

    লা লিগায় পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন। এই নিষেধাজ্ঞার সিদ্ধান্তে ক্ষুদ্ধ হয়ে বলেছিলেন, আগের চেয়েও ‘উদ্যমী’ হয়ে মাঠে ফিরবেন। নিষেধাজ্ঞা না কাটলেও কাল অবশ্য ‘সান্তিয়াগো বার্নাব্যু ট্রফিতে’ মাদ্রিদের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন রোনালদো। মাঠে নেমেই ফিরলেন সেই পুরনো রুপে। ফিওরেন্তিনার বিপক্ষে তার দুর্দান্ত এক গোলের সুবাদেই শিরোপা জিতল রিয়াল।

     

    ম্যাচে শুরুতে অবশ্য এগিয়ে গিয়েছিল ইতালিয়ান ক্লাবটি। মাদ্রিদ রক্ষণভাগের দুর্বলতার সুযোগে মাত্র ৪ মিনিটের মাথায় ফিওরেন্তিনাকে এগিয়ে দেন ভেরেটউট। সমতা ফেরাতে অবশ্য বেশিক্ষণ লাগেনি মাদ্রিদের। তিন মিনিট পরেই রোনালদোর পাসে বল জালে জড়ান মায়োরাল।

     

    ম্যাচের তখন ৩৩ মিনিট। ডি বক্সের কিছুটা বাইরে বল পেলেন রোনালদো। বক্সের একটু ভেতরে ঢুকেই ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের বুলেট গতির শটে দারুণ এক গোল করেন সিআর সেভেন। গোলকিপারের চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

     

     

    দ্বিতীয়ার্ধের শেষের দিকে নিজের দ্বিতীয় গোল পেতে পারতেন রোনালদো। ইস্কোর শট গোলকিপার ঠেকিয়ে দেওয়ার পর বল জালে জড়ানোর সুযোগ পেয়েছিলেন, কিন্তু রোনালদোর শট পোস্টে লেগে ফিরে আসে। গোলের সুযোগ হাতছাড়া করেছেন বেলও। এই নিয়ে টানা ১২ বার ‘সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি' জিতল মাদ্রিদ। সব মিলিয়ে ২৭ বার এই ট্রফি ঘরে তুলেছে তারা। 

     

    এই ম্যাচটা মাদ্রিদ কোচ জিদানের জন্যও ছিল একটু ‘স্পেশাল’। জিদান পরিবারের তৃতীয় সদস্য হিসাবে রিয়ালের জার্সি গায়ে মাঠে নেমেছেন লুকা জিদান। দ্বিতীয়ার্ধের শুরুতে ক্যাসিলার বদলি হিসাবে মাঠে নামেন এই তরুণ গোলকিপার।  

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন