• লা লিগা
  • " />
    X
    GO11IPL2020

     

    অবশেষে বার্সার হলেন ডেম্বেলে

    ব্যাপারটা নিয়ে কম জলঘোলা হয়নি। উসমান ডেম্বেলে বার্সেলোনায় যোগ দিচ্ছেন, সেটা শোনা যাচ্ছিল বেশ কিছুদিন। ডর্টমুন্ড অবশ্য বার বারই বার্সার প্রস্তাব ফিরিয়ে দিচ্ছিল। আজ তাদের প্রধান নির্বাহী জানিয়েছিলেন, ডেম্বেলেকে দলে ভেড়ানোর পথে বেশ কিছুদূর এগিয়ে গেছে বার্সা। অবশেষে বার্সেলোনা আনুষ্ঠানিক এক বিবৃতিতে ঘোষণা করল, ডর্টমুন্ড থেকে ডেম্বেলেকে আনুষ্ঠানিকভাবে ডেম্বেলেকে দলে ভিড়িয়েছে তারা।

    ডেম্বেলের জন্য বার্সার কত দিতে হয়েছে, সেটা আনূষ্ঠানিকভাবে জানায়নি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, সেজন্য খরচ হয়েছে ১০৫ মিলিয়ন পাউন্ড। এর সঙ্গে বোনাসসহ পড়তে পারে আরও ৪৫ মিলিয়ন। সেটা না হলেও নেইমারের পর এখন ডেম্বেলেই বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। নেইমারের ১১ নম্বর জার্সিটাই উঠছে তাঁর গায়ে।

    ২০ বছর বয়সী এই উইঙ্গার গত মৌসুমেই নজর কেড়েছিলেন ডর্টমুন্ডে। গত মৌসুমে জার্মান ক্লাবের হয়ে ১০টি গোল করেছেন, ২১টি করিয়েছেন। বার্সেলোনার যাওয়ার গুঞ্জনটা চাউর হওয়ার পর আর খেলেননি তাদের হয়ে।   মাঠে নেমেছিলেন সর্বশেষ ৫ আগস্ট জার্মান সুপার কাপে। এরপর অনুশীলনে আসেননি, সেজন্য তাঁকে সাময়িকভাবে বহিষ্কারও করেছিল ডর্টমুন্ড। শেষ পর্যন্ত জয় হলো ডেম্বেলের ইচ্ছারই। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন