• সিরি আ
  • " />

     

    দিবালার হ্যাটট্রিকে জুভেন্টাসের জয়

    দিবালার হ্যাটট্রিকে জুভেন্টাসের জয়    

    জুভেন্টাসে খেলছেন প্রায় দুই বছর ধরে। গোলের সংখ্যাও নেহায়েতই কম নয়। কিন্তু লিগে একটা হ্যাটট্রিক না পাওয়ার আক্ষেপটা নিশ্চয়ই পোড়াতো পাওলো দিবালাকে। অবশেষে কাল ঘুচল সেই আক্ষেপ, জেনোয়ার বিপক্ষে তার দারুণ এক হ্যাটট্রিকেই জয় পেয়েছে জুভেন্টাস।

     

    শুরুতে অবশ্য বেশ চাপেই পড়েছিল জুভরা। ম্যাচের ১৯ সেকেন্ডেই আত্মঘাতী গোল করে বসে জুভেন্টাসের পিয়ানিচ। গোলের রেশ কাটতে না কাটতেই ৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রেজ গ্যালাবিনোভ। এই পেনাল্টির সময় সাহায্য নেওয়া হয়েছে ভিডিও রিভিউয়ের। তিন মিনিট পরেই ব্যবধান কমাতে পারত জুভেন্টাস, দিবালার পাসে চিয়েল্লিনির সহজ হেড মিসের কারণে সেটা আর হয়নি।

     

     

    ১৪ মিনিটে জ্যানিকের পাসে বল পান দিবালা। ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান। প্রথমার্ধের একদম শেষ মিনিটে জেনোয়ার ল্যাজোভিচ ডিবক্সের ভেতর হ্যান্ডবল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ম্যাচে সমতা আনেন সেই দিবালাই। এবারো ভিডিও রেফারির সিদ্ধান্ত ভূমিকা রাখে।

     

    ৬২ মিনিটে মারিও মানজুকিচের পাসে ডি বক্সের ভেতর বল পান হুয়ান কুয়াদ্রাদো, গোল করতে ভুল করেননি। এরপর ম্যাচে সমতা আনার জন্য মরিয়া হয়ে ওঠে জেনোয়ার ফরোয়ার্ডরা, কিন্তু তুরিনের বুড়িদের রক্ষণ ভেদ করতে পারেনি তারা। ৯২ মিনিটে হিগুয়েনের পাসে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন দিবালা, সাথে নিশ্চিত হয় ৪-২ গোলের জয়ও। এই হ্যাটট্রিকে জুভেন্টাসের হয়ে ৫০ তম গোলের মাইলফলকও ছুঁলেন দিবালা। 

     

     

    অন্য ম্যাচে মাউরো ইকার্দির জোড়া গোলে রোমাকে ৩-১ ব্যবধানে হারিয়েছে  ইন্টার মিলান। ১৫ মিনিটে জেকোর গোলে এগিয়ে যায় রোমা। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে কানদ্রেভার বাড়ানো বলে সমতা ফেরান ইকার্দি। ৭৭ মিনিটে পেরেসিচেরর ক্রসে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন তিনি। ৮৭ মিনিটে ভেসিনোর গোলে জয় নিশ্চিত হয় ইন্টারের।